ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মাইকে ডাকাত বলে পুলিশের ওপর হামলা, ১২৩ জনের বিরুদ্ধে মামলা
চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের পেকুয়ায় মসজিদের মাইকে ডাকাত বলে পুলিশের ওপর হামলা ও আসামি ছিনিয়ে নেওয়ার ঘটনায় পুলিশের কাজে বাধাদানের অভিযোগ থানায় মামলা দায়ের হয়েছে।

বুধবার পেকুয়া থানার এসআই খায়ের উদ্দিন ভূঁইয়া বাদী হয়ে ৩৩ জনের নাম উল্লেখ করে আরও ৯০ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেন।

মামলায় উপজেলার মগনামা ইউনিয়নের মুহুরী পাড়া এলাকার বাসিন্দা ছদর উদ্দিনের ছেলে মমতাজুল ইসলামকে প্রধান আসামি করা হয়। এ মামলার এজাহারনামীয় আসামি নাজেম উদ্দিন নাজু (৩৫) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

মামলা সূত্রে জানা যায়, গত মঙ্গলবার সকালে মগনামা ইউপির চেয়ারম্যান ওয়াসিমের ভাই এনায়েত উল্লাহ ও মামাতো ভাই আরফাতকে মারধর করে গুরুতর আহত করে মমতাজের নেতৃত্বে সংঘবদ্ধ একদল লোক। এ ঘটনায় পুলিশ খবর পেয়ে মুহুরী পাড়ায় অভিযানে গিয়ে ঘটনায় জড়িত নাছির উদ্দিন প্রকাশ বাদশা নামে একজনকে গ্রেফতার করে। পরে মুহুরী পাড়া স্টেশনে আসামাত্র সংঘবদ্ধ সন্ত্রাসীরা মসজিদের মাইকে ঘোষণা দিয়ে ডাকাত এসেছে এমন কথা প্রচার করে।

এসময় এজাহারনামীয়সহ অজ্ঞাতনামা আসামিরা পুলিশের উপর হামলা চালিয়ে তিন পুলিশ সদস্যকে আহত করে এবং গ্রেফতার নাছির উদ্দিনকে ছিনিয়ে নিয়ে যায়। আহত তিন পুলিশ সদস্য হাসপাতালে ভর্তি রয়েছেন। পুলিশের হাত থেকে অস্ত্র কেড়ে নেওয়ার চেষ্টা করলে ১০ রাউন্ড গুলিবর্ষণ করে হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেন পুলিশ। এসময় নাজেম উদ্দিন নাজু নামে একজনকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়।

পেকুয়া থানার ওসি মোহাম্মদ সাইফুর রহমান মজুমদার বলেন, পুলিশের ওপর হামলা ও আসামি ছিনিয়ে নেওয়ার ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে। ঘটনার পর থেকে এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। অপর আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর