ঢাকা, রবিবার, ২১ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

গাইবান্ধার বালাসী-বাহাদুরাবাদে ফেরি চালুর দাবি
গাইবান্ধা প্রতিনিধি
গাইবান্ধার বালাসী-বাহাদুরাবাদে ফেরি চালুর দাবি।

গাইবান্ধার বালাসীঘাট থেকে জামালপুরের বাহাদুরাবাদ ঘাট পর্যন্ত ফেরি চলাচলের জন্য ১৪৫ কোটি টাকা ব্যয়ে টার্মিনাল ও অবকাঠামো নির্মাণের পর এ পথে ফেরি চলাচল সম্ভব নয় বলে জানিয়েছে বিআইডব্লিউটিএ।

এতে ক্ষুব্ধ হয়ে উঠেছে গাইবান্ধাবাসী। এই সিদ্ধান্তের প্রতিবাদে সোমবার বালাসীঘাটে গাইবান্ধার নাগরিক মঞ্চের ডাকে স্থানীয়রা বিক্ষোভ সমাবেশ, মিছিল ও রাস্তা অবরোধ করেছে। 

কর্মসূচিতে গাইবান্ধার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী ও বালাসীঘাট এলাকার জনসাধারণ অংশ নেন। সমাবেশে বক্তারা বলেন, সম্ভাব্যতা যাচাই-বাছাই ছাড়াই প্রকল্প বাস্তবায়ন করায় এই ফেরি রুটটি চালু করা সম্ভব হচ্ছে না বলে কর্তৃপক্ষ জানায়।

অবিলম্বে এই রুটে ফেরি সার্ভিস চালুর দাবি জানিয়েছেন বক্তারা। সেইসাথে উত্তরবঙ্গে প্রবেশের বিকল্প পথ হিসেবে গাইবান্ধার বালাসীতে ব্রহ্মপুত্র সেতু নির্মাণ করতে হবে।

নাগরিক মঞ্চের সিনিয়র সদস্য ওয়াজিউর রহমান রাফেলের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন নাগরিক মঞ্চের সদস্য সচিব অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাবু, কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও জেলা সভাপতি মিহির ঘোষ, ফুলছড়ি উপজেলা চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ, বীর মুক্তিযোদ্ধা মকসুদার রহমান শাহান ও প্রবীণ সাংবাদিক এসকে মজিদ মুকুল প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর