ঢাকা, রবিবার, ৩০ জুন, ২০২৪

আজকের পত্রিকা

৫৮ বছর পর কাপ্তাইয়ে ব্যাঙছড়িতে বিদ্যুৎ সংযোগ
ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

দীর্ঘ ৫৮ বছর পর বিদ্যুতের আওতায় এসেছে রাঙামাটির কাপ্তাইয়ের ব্যাঙছড়ি। শনিবার সকালে কাপ্তাই উপজেলার ৪নং ইউনিয়নের ব্যাঙছড়ি মারমা পাড়ায় খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য দীপংকর তালুকদার এ বিদ্যুৎ সংযোগ কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংছাইন চৌধুরী,  কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মফিজুল হক, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসীর জাহান উপস্থিত ছিলেন। 

খাদ্য মন্ত্রণালয় সম্প্রর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেন, পার্বত্যাঞ্চলের বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়ণে গত এক দশক ধরে শত শত কোটি টাকা বরাদ্দ দিয়েছেন সরকার। শুধু তাই নয়, ব্যাপক উন্নয়ন হয়েছে শিক্ষা প্রতিষ্ঠান, সড়ক, সেতু ও কালবার্ট। উন্নয়নের জোয়ারে ভাসছে পার্বত্যাঞ্চল। যেসব মানুষ গৃহহীন ছিল তাদেরও তৈরি করে দেওয়া হচ্ছে বাড়ি। বিভিন্নভাবে সরকারের সহায়তা পার্বত্যাঞ্চলে অব্যাহত আছে। 

এ আগে রাঙামাটির কাপ্তাই উপজেলার ৪ নং ইউনিয়নে ব্যাঙছড়ি মারমা পাড়ায় মুজিব শত বর্ষ উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে রাঙামাটি জেলা পরিষদের সহযোগিতায় প্রধানমন্ত্রীর উপহার ঘর হস্তান্তর ও এলজিইডির অর্থায়নে ব্যাঙছড়ি মারমা পাড়ার সংযোগ সড়কে গার্ডার ব্রিজ এর নির্মাণের উদ্বোধন করেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য দীপংকর তালুকদার।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর