ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কিশোরগঞ্জে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং সংগ্রাম পরিষদের মানববন্ধন
কিশোরগঞ্জ প্রতিনিধি

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সের মেয়াদ চার বছর থেকে তিন বছরে রূপান্তর করার উদ্যোগ বন্ধ করাসহ চার দফা দাবিতে কিশোরগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ। আজ বুধবার বেলা ১২টা থেকে ঘণ্টাব্যাপী জেলা কালেক্টরেট প্রাঙ্গণে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে সংগঠনের জেলা শাখার সভাপতি হারুন অর রশিদ বলেন, কোর্সের মেয়াদ কমিয়ে আনার উদ্যোগ আত্মঘাতী হবে এবং এতে করে সংশ্লিষ্টদের অবমূল্যায়ন করা হবে। তিনি উপ-সহকারী প্রকৌশলী ও সমমানের পদে কর্মরত ডিপ্লোমা প্রকৌশলীদের চাকরির প্রাথমিক নিযুক্তিতে একটি স্পেশাল ইনক্রিমেন্ট ও নকশা বিভাগে কর্মরত ডিপ্লোমা প্রকৌশলীদের তিনটি স্পেশাল ইনক্রিমেন্ট প্রদান, পদোন্নতির কোটা ৫০ ভাগে উন্নীতকরণ, বিএনবিসি-২০২০ এ ইঞ্জিনিয়ারের সংজ্ঞাসহ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অধিকার হরণ ও অবমূল্যায়নকর ধারা/উপধারা সংশোধন এবং ঢাকা মহানগর ইমারত নির্মাণ বিধিমালা-২০০৮ সংশোধন পূর্বক গেজেট প্রকাশের দাবি জানান।

সংগ্রাম পরিষদের সদস্য সচিব এ. এইচ. এম আইয়ুব আলী বলেন, আমরা যুক্তিসঙ্গত দাবি নিয়ে মাঠে নেমেছি। অবিলম্বে এ দাবি আদায় না হলে কঠোর আন্দোলনের কর্মসূচি দেওয়া হবে। এতে আরও বক্তব্য রাখেন আইডিইবি জেলা শাখার সভাপতি পীযুষ কান্তি সরকার, মো. কামরুজ্জামান, দেলোয়ার হোসেন সিদ্দিকী, মাহবুব হাসান, আজিজুল হক জুয়েল প্রমুখ।

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে অর্থমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।

বিডি প্রতিদিন/আবু জাফর



এই পাতার আরো খবর