ঢাকা, রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

চাঁদপুরে রেলের চুরি যাওয়া ফিস প্লেট উদ্ধার, আটক ২
চাঁদপুর প্রতিদিন

চাঁদপুরে প্রায় কোটি টাকায় ব্যয়ে রেলওয়ের ট্রেন পরিষ্কারের জন্য বড় স্টেশন এলাকায় অত্যাধুনিক ওয়াসফিট নির্মাণ কাজ চলছে। সেই চলমান কাজে ওয়াসফিটের পিলারের উপর ফিসপ্লেট বসিয়ে তার উপর রেলবিট দিয়ে রেললাইন স্থাপন করা হবে। ওয়াসফিটের ১৬ পিস ফিসপ্লেটগুলো  রাতের আধারে চুরি হয়ে যায়। 

চাঁদপুর রেলওয়ের নিরাপত্তা বাহিনীর সদস্যরা চুরি যাওয়া ১০টি ফিসপ্লেট উদ্ধার করেছে। গতকাল রবিবার বিকালে ফিসপ্লেট চুরির সাথে জড়িত থাকার ঘটনায় জলিল গাজীর ছেলে মনির গাজী (৩০) ও মৃত রতন গাজীর ছেলে মোহন গাজী (৩৩) নামে দুই চোরকে আটক করা হয়।

চোর মনির গাজী ও মোহন গাজী জানান, চাঁদপুর বড় স্টেশন রেলওয়েতে কর্মরত রেলওয়ের ক্যারেজ বিভাগের জুয়েল তাদের এই ফিসপ্লেট চুরি করে বিক্রি করার অনুমতি দিয়েছে। পরে ফিসপ্লেট বিক্রির টাকা জুয়েলের হাতে তুলে দেওয়া হয়। সেই টাকা ভাগবাটোয়ারা করে নিজে ৫ হাজার ৬শ’ টাকা নেয় ও তাদের ৪ হাজার টাকা দেয়।

রেল কর্মচারী জুয়েল জানায়, আমি এধরনের অপরাধীদের বিরুদ্ধে প্রতিবাদ করায় তারা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিচ্ছে। যা সম্পূর্ণ মিথ্যা, আমি অপরাধীদের শাস্তি কামনা করছি।

চাঁদপুর রেলওয়ে নিরাপত্তা বাহিনী জানায়, রবিবার ভোর রাতে রেলওয়ে ওয়াসফিট থেকে ফিসপ্লেটগুলো চুরি করে অটোবাইকযোগে নিয়ে মিশন রোডের জাহাঙ্গীর ও নতুনবাজার পুরাতন লোহা ব্যবসায়ী মকবুলের নিকট ৯ হাজার ৬শ’ টাকায় বিক্রি করেছে। প্রতিটি ২০ কেজি ওজনের ১৬টি ফিসপ্লেট মোট ৩২০ কেজি। টেন্ডার প্রক্রিয়ায় রেলওয়ে ঠিকাদারের মাধ্যমে ফিসপ্লেটগুলো প্রতি পিচ ১৩০/- টাকা দরে ৪১ হাজার ৬শ’ টাকায় রেলওয়ে ক্রয় করেছে। রেলওয়ে নিরাপত্তা বাহিনীর এসআই খোরশেদ আলম বাদী হয়ে রেলওয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছে।

চাঁদপুর রেলওয়ে থানার ওসি মুরাদ উল্লাহ্ বাহার জানান, রেলওয়ে নিরাপত্তা বাহিনী ১০টি ফিসপ্লেটসহ ২ জনকে আটক করেছে। এর মধ্যে একজন পালিয়ে যায়। এ ব্যাপারে রেলওয়ে থানায় ১টি মামলা করা হয়েছে। তাকে সোমবার আদালতে পাঠানো হবে।

বিডি প্রতিদিন/আবু জাফর



এই পাতার আরো খবর