ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সোনাগাজী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী
ফেনী প্রতিনিধি

ফেনীর সোনাগাজী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন মেয়র পদে নির্বাচিত হয়েছেন। সোমবার ভোটগ্রহণ শেষে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন তিনি।

মেয়র খোকন জানান, ভোট সুষ্ঠু হয়েছে। আওয়ামী লীগ সরকার ব্যাপক উন্নয়ন করায় তিনি নির্বাচিত হয়েছেন। কোনো রকম অনিয়ম হয়নি বলে বিএনপির একজন কাউন্সিলর ও একজন মহিলা কাউন্সিলর নির্বাচিত হয়েছেন বলেও জানান তিনি।

তবে কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়াসহ কেন্দ্র দখলের মধ্যে দিয়ে ইভিএম পদ্ধতিতে পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে বলে অভিযোগ উঠেছে।

ইসলামি আন্দোলনের প্রার্থী মাওলানা হিজবুল্লাহ জানান, তাকে ২ নম্বর কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। কোনো কেন্দ্রেই তার এজেন্টদের বসতে দেওয়া হয়নি।

আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র মেয়র প্রার্থী আবু নাসের অভিযোগ করেছেন, কেন্দ্রের বাইরে নিরাপত্তা জোরদার থাকলেও কেন্দ্রের ভেতরে একজনের ভোট অন্যজন দিচ্ছেন। পাশাপাশি বিভিন্ন কেন্দ্র থেকে তার এজেন্টসহ অন্য এজেন্টদের বের করে দেওয়া হয়েছে।

নির্বাচন অফিস সূত্র জানায়, সোনাগাজী পৌরসভায় মোট ভোটার ১৫ হাজার ৯৮৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ১২৭ জন ও নারী ভোটার ৭ হাজার ৮৫৮ জন। সর্বমোট ৯টি কেন্দ্রের ৪৯টি বুথে ভোটাররা তাদের ভোট প্রয়োগ করছেন।

ফেনীর জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদউল হাসান জানান, নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালিত হয়েছে। কোথাও কোনো অনিয়ম দেখা গেলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশ বিভিন্ন কেন্দ্রে ও তার আশপাশের এলাকা থেকে ২৩ জনকে আটক করেছেন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর