ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বেসরকারি প্রাথমিক জাতীয়করণের দাবীতে খাগড়াছড়িতে মানববন্ধন
খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবান তিন পার্বত্য জেলার অনগ্রসর ও দুর্গম এলাকার ২৯২টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় বিশেষ বিবেচনায় জাতীয়করণের দাবীতে খাগড়াছড়িতে মানববন্ধন করেছে কর্মরত শিক্ষক-শিক্ষিকারা।

বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আজ মঙ্গলবার খাগড়াছড়িতে এ কর্মসূচী পালন করা হয়। খাগড়াছড়ি প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী আয়োজিত এ মানববন্ধনে এডভোকেট জসিম উদ্দিন মজুমদার, তিন পার্বত্য জেলার বেসরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি জ্যোতি ত্রিপুরা, সাধারণ সম্পাদক সুজল চাকমা, সাংগঠনিক সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, বান্দরবান জেলা কমিটির সাধারণ সম্পাদক চন্দনময় তঞ্চঙ্গাসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বক্তারা অভিযোগ করেন, ২০১৩ সালে ২৬ হাজার ১৯৩টি এবং ২০১৭ সালে ইউএনডিপি পরিচালিত ২১০টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারীকরণ করা হলেও সঠিক যাচাই-বাছাই না হওয়ায় তিন পার্বত্য জেলার ২৯২টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ থেকে বঞ্চিত হয়। এসএমসি পরিচালিত এ স্কুলগুলোতে কর্মরত শিক্ষক-শিক্ষিকারা বেতনভাতাসহ সবধরনের সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন।

তারা স্কুল জাতীয়করণ না হওয়া পর্যন্ত তিন জেলা পরিষদের মাধ্যমে শিক্ষকদের জীবনধারণ জন্য নূন্যতম সম্মানী ভাতা প্রদানের দাবী জানান। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে একটি স্মারকলিপি দেয়া হয়।

বিডি প্রতিদিন/আবু জাফর



এই পাতার আরো খবর