ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

প্রবাসীদের ইমো হ্যাক করে টাকা হাতিয়ে নিতেন তারা
অনলাইন ডেস্ক
আটক ব্যক্তিরা।

রাজশাহীতে অভিযান চালিয়ে তিন ইমো হ্যাকারকে আটক করা হয়েছে। রবিবার দুপুরে র‌্যাব-৫-এর সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটক ব্যক্তিরা প্রথমে প্রবাসীদের ইমো অ্যাকাউন্ট হ্যাক করতো। এরপর তাদের বন্ধু ও নিকট আত্মীয়দের কাছ থেকে নানা কৌশলে বিকাশ অ্যাপসের মাধ্যমে অর্থ হাতিয়ে নিতেন। দিনের পর দিন সাধারণ মানুষের সঙ্গে এভাবেই প্রতারণা করে আসছিলেন তারা। অবশেষে এই চক্রের তিনজনকে আটক করেছে র‌্যাব।

আটক ব্যক্তিরা হলেন-নাটোরের লালপুর উপজেলার বিলমারিয়া গ্রামের শাকিব বিশ্বাস (১৯), হরিরামপুর গ্রামের আল-আমিন (২০) ও মমিনপুর গ্রামের মেহেদী আলী (২১)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, র‌্যাব-৫-এর নাটোর ক্যাম্পের একটি দল শনিবার গভীর রাত থেকে রবিবার ভোর পর্যন্ত রাজশাহী মহানগরের চন্দ্রিমা থানা এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় ২১টি মোবাইল ফোন, ৪৯টি সিম কার্ড, চারটি মেমোরি কার্ড, একটি ক্যামেরা, দুটি ল্যাপটপ, একটি টেলিফোন সেটসহ তিন ইমো হ্যাকারকে আটক করা হয়। পরে তাদের কাছ থেকে নগদ ৪৫ হাজার টাকাসহ আরও কিছু আলামত জব্দ করা হয়।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তিরা জানান, দীর্ঘদিন থেকে তারা মোবাইল ফোন ও ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের মানুষের ইমো অ্যাকাউন্ট হ্যাক করতেন। পরে হ্যাক করা ব্যক্তির ইমোতে থাকা বন্ধু ও স্বজনদের কাছে নানা কৌশলে টাকা আদায় করতেন। টাকা আদায়ের জন্য বিকাশ অ্যাপস ব্যবহার করতেন। জিজ্ঞাসাবাদ শেষে রবিবার দুপুরে তাদের রাজশাহীর চন্দ্রিমা থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। এ ঘটনায় তাদের নামে র‌্যাবের পক্ষ থেকে মামলা দেওয়া হয়েছে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর