ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

যুবলীগ নেতা হত্যার ৭ বছর আজ, রায় কার্যকরের অপেক্ষায় স্বজনরা
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
ইনসেটে যুবলীগ নেতা নিহত মনিরুল ইসলাম ও গোলক চিহৃ মৃত্যুদণ্ডপ্রাপ্ত সহ-সুপার সিরাজুল ইসলাম মুন্সি।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনা মসজিদ স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ ও যুবলীগ নেতা মনিরুল ইসলাম হত্যার ৭ বছর আজ। ২০১৪ সালের ২৪ অক্টোবর শিবগঞ্জ স্টেডিয়ামের কাছে গুলি করে হত্যা করা হয় এই ব্যবসায়ী নেতাকে।

হত্যা মামলার বিচারকাজ শেষে ২০১৯ সালের ২০ জুন ৯ জনের মৃত্যুদণ্ড এবং ২ জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রদান করেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক। তবে উচ্চ আদালতে আসামিরা আপিল করার জন্য রায় কার্যকর আদেশ অপেক্ষামাণ রয়েছে।

এদিকে, মৃত্যুদণ্ডপ্রাপ্ত অন্যতম আসামি মো. সিরাজুল ইসলাম মুন্সিকে এখনো তার চাকরি থেকে বহিষ্কার ও এমপিও বাতিল করা হয়নি বলে অভিযোগ করেছেন মনিরুল ইসলামের স্ত্রী ও মামলার বাদী রহিমা বেগম। এছাড়া নিহতের স্বজনরা রায় দ্রুত কার্যকরের দাবি জানান।

জানা গেছে, মৃত্যুদণ্ডপ্রাপ্ত অন্যতম আসামি সিরাজুল ইসলাম মুন্সি বালিয়াদিঘী দারুস সুন্নাহ গোলিস্থায়া দাখিল মাদ্রাসায় সহ-সুপার পদে চাকরি করতেন।

মাদ্রাসার সুপার আব্দুল মালেকের দাবি, আদালতের রায় ঘোষণার কিছুদিন পরেই সিরাজুল ইসলামকে চাকরি থেকে বহিষ্কার আদেশ চেয়ে মাদ্রাসা শিক্ষা বোর্ডের ডিজি বরাবর আবেদন পাঠানো হয়েছে। এখনো কোনো আদেশ আসেনি। তবে তার বেতন-ভাতা বন্ধ রয়েছে। কিন্তু এখনো তার এমপিও বন্ধ হয়নি। এমপিও বাতিলের আবেদন চলতি বছরের ১৪ সেপ্টেম্বর ফেরত পাঠিয়েছে সংশ্লিষ্ট দপ্তর। ফেরতকৃত আবেদনে বলা হয়েছে তদন্তের প্রয়োজন। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে শিবগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা একাডেমি সুপার ভাইজার মো. আ. মান্নান জানান, বালিয়াদিঘী দারুস সুন্নাহ গোলিস্থীয়া দাখিল মাদ্রাসা থেকে সহ-সুপার সিরাজুল ইসলাম মুন্সির এমপিও বাতিলের জন্য শিবগঞ্জ উপজেলা মাধ্যমিক অফিসে এখনো কেউ আবেদন করেছে বলে আমার জানা নাই।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর