ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘পার্বত্যাঞ্চলে অস্ত্র উদ্ধার ছাড়া নির্বাচন সম্ভব না’
ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি
উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা।

পার্বত্যাঞ্চলে সশস্ত্র সন্ত্রাসীদের অবৈধ অস্ত্র উদ্ধার ছাড়া গণতান্ত্রিক নির্বাচন কখনোই সম্ভব না বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য দীপংকর তালুকদার। তিনি বলেন, সশস্ত্র সন্ত্রাসীদের কাছে পাহাড়ের মানুষ জিম্মি। তাদের এখন আর গণতান্ত্রিক স্বাধীনতা নেই। মানুষ চাইলেই তাদের পছন্দের প্রার্থীকে এখন আর আগের মতো ভোট দিতে পারে না।

সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠীদের ইচ্ছাতেই চলে সব। পাহাড়ে যত দিন এই অবৈধ অস্ত্রের ঝনঝনানি থাকবে, ততদিন পর্যন্ত মানুষ স্বাধীন হতে পারবে না। তাই এসব অবৈধ অস্ত্রধারীর বিরুদ্ধে সরকারকে আইনগত কঠোর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান তিনি।

মঙ্গলবার দুপুরে জুরাছড়ি উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য দীপংকর তালুকদার এসব কথা বলেন।

জুরাছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাঙামাটি জেলা পরিষদ সদস্য প্রবর্তক চাকমার সভাপতিত্বে উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য হাজী মো. মুছা মাতব্বর, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অভয় প্রকাশ চাকমা ও রাঙামাটি স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক স্মৃতি বিকাশ।

সংসদ সদস্য দীপংকর তালুকদার আরও বলেন, সাম্প্রদায়িক শক্তি ও অবৈধ অস্ত্রধারীরা কখনোই জনগণের বন্ধু হতে পারে না। দুটি অপশক্তির বিরুদ্ধে দেশের সকল জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর