ঢাকা, সোমবার, ৫ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

মুহিবুল্লাহ হত্যা : আরও দুই রোহিঙ্গা গ্রেফতার
কক্সবাজার প্রতিনিধি
রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ (মাইক্রোফোন হাতে- ফাইল ছবি)

রোহিঙ্গা জনগোষ্ঠীর শীর্ষ নেতা মোহাম্মদ মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত আরও দুই রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) একটি টিম। আজ শনিবার বিকালে উখিয়া উপজেলার কুতুপালং এক নম্বর রোহিঙ্গা ক্যাম্প থেকে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে দেশীয় তৈরি একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।

গ্রেফতাররা হলেন ১ নম্বর ক্যাম্প ওয়েস্ট ডি-ব্লকের ছাব্বির আহম্মেদের ছেলে আবুল কালাম আবু (৩৪) এবং একই ক্যাম্পের সৈয়দ আনোয়ার হোসেনের ছেলে মো. নজিম উদ্দিন (৩৫)।

রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ১৪ এপিবিএনের অধিনায়ক পুলিশ সুপার নাঈমুল হক জানান, গোপন সংবাদ পেয়ে এপিবিএনের একটি টিম শনিবার বিকালে উখিয়ার কুতুপালং লাম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালায়। এ সময় পুলিশ ১ নম্বর ক্যাম্প ওয়েস্ট ডি-ব্লক থেকে দুইজন রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে দেশীয় তৈরি একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। গ্রেফতার দুইজন রোহিঙ্গা শীর্ষ নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত। এ নিয়ে মুহিবুল্লাহ হত্যা মামলায় মোট ১১ জন রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে সরাসরি জড়িত আজিজুল হক এবং ইলিয়াস আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন। 

গত ২৯ সেপ্টেম্বর রাতে লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে নিজ অফিসে সহকর্মীদের সঙ্গে কথা বলার সময় রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে নিহত হন মুহিবুল্লাহ। পরদিন রাতে মুহিবুল্লাহর ভাই হাবিবুল্লাহ বাদী হয়ে উখিয়া থানায় হত্যা মামলা করেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 



এই পাতার আরো খবর