ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ইউপি নির্বাচন: বেগমগঞ্জে পুলিশের সচেতনতামূলক সভা
নোয়াখালী প্রতিনিধি

দ্বিতীয় ধাপে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় আগামী ১১ নভেম্বর ১৪টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিকে নির্বাচনী ইউনিয়নগুলোতে জমজমাট হাওয়া বইছে, ভোর থেকে গভীর রাত পর্যন্ত চলছে প্রচার-প্রচারণা ও প্রার্থীদের গণসংযোগ। ইউনিয়নগুলোতে নৌকা প্রার্থীর পাশাপাশি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরাও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে সক্রিয় রয়েছেন।

সম্প্রতি দুই/তিনটি ইউনিয়নে নৌকা প্রার্থীর সমর্থকদের সাথে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের হামলার ঘটনাও ঘটেছে। স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় হামলায় ও তার প্রধান নির্বাচনী সমন্বয়কারীর মোতাহারের বাড়িতে হামলার অভিযোগ করেন ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি স্বতন্ত্র প্রার্থী ওহিদুজ্জামান। সন্ত্রাসমুক্ত সুষ্ঠু নির্বাচন চান ভোটাররা।

এদিকে নির্বাচনে সহিংসতা ও অস্থিতিশীল পরিস্থিতি রোধকল্পে বেগমগঞ্জ মডেল থানার পক্ষ থেকে প্রতিদিন চলছে বিভিন্ন ইউনিয়নে সচেতনতা মূলক সভা। এই উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে একলাশপুর মাদ্রাসার হলরুমে সচেতনতামূলক সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আকরামুল হাসান ও বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর জাহিদুল রনিসহ চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা।   

অন্যদিকে বেগমগঞ্জ উপজেলার ছয়ানী ইউনিয়নে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে হামলা, ভাংচুর ও বহিরাগত সন্ত্রাসীদের বিরুদ্ধে দুই চেয়ারম্যান প্রার্থী পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছেন।

বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর জাহিদুল হক রনি জানান, নির্বাচনী এলাকায় কোনো ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড ও বহিরাগতদের ছাড় দেওয়া হবে না। এই বিষয়ে জানতে চাইলে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা রবিউল আলম জানান, ১১ নভেম্বরের নির্বাচনকে সুষ্ঠু করার জন্য সকল প্রস্তুতি চলছে। কোনো ধরনের ছাড় দেওয়া হবে না। এছাড়া ১৪টির মধ্যে দুইটি ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট হবে।

বিডি প্রতিদিন/আবু জাফর 



এই পাতার আরো খবর