ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ফ্রিডম পার্টি’র নেতাকে দেওয়া মনোনয়ন বাতিলের দাবি
নিজস্ব প্রতিবেদক, বগুড়া
সংবাদ সম্মেলন।

ফ্রিডম পার্টির চিহ্নিত নেতা ও উপজেলা ফ্রিডম পার্টির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হক আবুকে বগুড়ার আদমদীঘির ছাতিয়ানগ্রাম ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন দেওয়া হয়েছে। কিন্তু তার মনোনয়ন বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ইউনিয়ন আওয়ামী লীগের নেতা হাফিজুল ইসলাম বেলাল।

মঙ্গলবার বেলা ১১টার দিকে উপজেলার সান্তাহার শহর প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় লিখিত বক্তব্য পাঠ করেন হাফিজুল ইসলাম।

তিনি বলেন, পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মনোনয়নপ্রাপ্ত আব্দুল হক আবু একজন ফ্রিডম পার্টির চিহ্নিত নেতা। ১৯৮৭-৮৮ সালের দিকে আদমদীঘিতে ফ্রিডম পার্টিকে সু-সংগঠিত করতে নিজ বাড়িতে কার্যালয় বানিয়ে উপজেলা ফ্রিডম পার্টির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব নেন আব্দুল হক আবু।

শুধু তাই নয়, তিনি দল বদল করে ১৯৯৪ সালের দিকে জাতীয় পার্টিতে যোগদান করেন। এরপর ছাতিয়ানগ্রাম ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করতে তিনি ২০১৬ সালের ২৮ মে সান্তাহার পৌর শহরের হার্ভে স্কুল মোড় এলাকায় আওয়ামী লীগে যোগদান করেন। হঠাৎ আব্দুল হক আবুর উত্থান দেখে বিস্মিত হয়েছেন তৃণমূলের ত্যাগী আওয়ামী লীগ নেতাকর্মীরা। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তার আকুল আবেদন, আব্দুল হকের মনোনয়ন বাতিল করে সঠিক আওয়ামী লীগকে মনোনয়ন দেওয়া হোক।

বর্তমান উপজেলা আওয়ামী লীগ নেতা ও আওয়ামী লীগের দলীয় মনোনয়নপ্রাপ্ত আব্দুল হক আবু ২০১৬ সালে আওয়ামী লীগে যোগদানের বিষয়টি নিশ্চিত করে বলেন, এর আগে জাতীয় পার্টি করতাম এটা সত্য। তবে কোনো দিন আমি ফ্রিডম পার্টি করিনি।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর