ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভোমরা স্থল বন্দরে ওমিক্রন প্রতিরোধে নানা পদক্ষেপ
সাতক্ষীরা প্রতিনিধি
ভোমরা স্থল বন্দরে ওমিক্রন প্রতিরোধে নানা পদক্ষেপ।

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন প্রতিরোধে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ভারত থেকে আসা আমদানি করা বিভিন্ন পণ্যবাহী ট্রাকের চাকায় ব্লিচিং পাউডার ও পানি দিয়ে ওয়াস করা, চালক ও তাদের সহকারীদের হাত ধোয়া ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করাসহ বিভিন্ন কার্যক্রম শুরু করা হয়েছে।

মঙ্গলবার সকাল থেকে ভোমরা স্থলবন্দর কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় ইমিগ্রেশন, সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও কাস্টমস কর্তৃপক্ষের সহায়তায় এসব কার্যক্রম পরিচালনা করা হয়।

স্থলবন্দর কর্তৃপক্ষের উপ-পরিচালক মনিরুল ইসলাম জানান, ভারত থেকে আগত প্রতিটি পণ্যবাহী ট্রাকের চাকায় ব্লিচিং পাউডার ও পানি দিয়ে ওয়াস করা, চালক ও তাদের সহকারীদের হাত ধোয়া, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করা, তাপমাত্রা দেখা, তাদের মাস্ক পরিধান করানো ও বন্দরের নির্দিষ্টস্থানে রেখে তাদের খাওয়া ও অবস্থানের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এই উদ্যোগ বাস্তবায়িত হলে ভোমরাসহ সাতক্ষীরায় ওমিক্রন ছড়ানোর আশঙ্কা মুক্ত থাকবে বলে আশা প্রকাশ করেন এই কর্মকর্তা।

এসময় উপস্থিত ছিলেন ভোমরা স্থল বন্দর কাস্টমসের রাজস্ব কর্মকর্ত (প্রশাসন) আবুল কালাম আজাদ, প্রেসক্লাব সভাপতি মমতাজ আহমেদ বাপী, ইমিগ্রেশন ওসির পক্ষে এএসআই জাহিদসহ সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর