ঢাকা, শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

সোনাতলায় ইউপি নির্বাচনে নৌকার ভরাডুবি
নিজস্ব প্রতিবেদক, বগুড়া
প্রতীকী ছবি

ষষ্ঠ ধাপে ইভিএমে অনুষ্ঠিত বগুড়ার সোনাতলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার ভরাডুবি হয়েছে। উপজেলার ৭ ইউনিয়ন পরিষদের মধ্যে শুধুমাত্র ১টি ইউনিয়নে নৌকার পালে হাওয়া লেগেছে। বাকি ৬ ইউনিয়নের ৫টিতে স্বতন্ত্র প্রার্থী ও ১টিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।

সোনাতলা সদর ইউনিয়নে ৬ হাজার ৪০১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. জাকির হোসেন বেলাল (স্বতন্ত্র-আনারস প্রতীক), তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মাহবুবুল আলম বুলু (নৌকা প্রতীক) পেয়েছেন ২ হাজার ৭৪৪ ভোট।

বালুয়া ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ মণ্ডল (নৌকা প্রতীক) ৫ হাজার ২৮৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. নুর আলম (স্বতন্ত্র-মোটর সাইকেল প্রতীক) পেয়েছেন ৩ হাজার ২৫৮ ভোট।

পাকুল্যা ইউনিয়নে ৫ হাজার ১২৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এ কে এম লতিফুল বারী টিম (স্বতন্ত্র-আনারস প্রতীক)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আতোয়ার রহমান (স্বতন্ত্র-ঘোড়া প্রতীক) পেয়েছেন ৪ হাজার ৬৫৭ ভোট।

জোড়গাছা ইউনিয়নে ৮ হাজার ৫৫৯ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন গোলাম রব্বানী (স্বতন্ত্র-ঘোড়া প্রতীক)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনারুল ইসলাম টিপু (নৌকা প্রতীক) পেয়েছেন ৭ হাজার ৫৯৬ ভোট।

তেকানী চুকাইনগরে ৩ হাজার ৭৩৫ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জাহিদুল ইসলাম (আনারস প্রতীক)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু তাহের ব্যাপারী (স্বতন্ত্র-টেবিল ফ্যান প্রতীক) পেয়েছেন ২ হাজার ৫৯৩ ভোট। দিগদাইড় ইউনিয়নে ৬ হাজার ৯৭৯ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সহিদুল হক (স্বতন্ত্র-মোটর সাইকেল প্রতীক)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোস্তাক আহম্মেদ তরুণ (স্বতন্ত্র-আনারস) পেয়েছেন ৫ হাজার ৩৭৮ ভোট।

মধুপুর ইউনিয়নে ৩ হাজার ৩৬১ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আব্দুল আলিম (স্বতন্ত্র-মোটর সাইকেল প্রতীক)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দবির হোসেন মণ্ডল (নৌকা প্রতীক) পেয়েছেন ২ হাজার ৬৬৫ ভোট। নির্বাচিত স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে সদর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান জাকির হোসেন বেলাল বিগত সময় বিএনপির রাজনীতির সাথে যুক্ত থাকলেও বর্তমানে আওয়ামী রাজনীতিতে সম্পৃক্ত রয়েছেন। তবে তিনি আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী ছিলেন না।

পাকুল্যা ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান একেএম লতিফুল বারী টিম, জোড়গাছা ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান গোলাম রব্বানী, দিগদাইড় ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান সহিদুল হক বিএনপি ঘরানার মানুষ হিসেবে পরিচিত। মধুপুর ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান জামায়াত সমর্থিত।

সোমবার রাতে উপজেলা বঙ্গবন্ধু মিলনায়তনে বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন, উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার আশরাফ হোসেন, রিটার্নিং অফিসার আছিয়া খাতুন, রিটার্নিং অফিসার ও উপজেলা সমাজসেবা অফিসার আরিফুর রহমান।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর