ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চেয়ারম্যান প্রার্থীর মৃত্যুতে নির্বাচন স্থগিত
কুমিল্লা প্রতিনিধি
নূরুজ্জামান ভূঁইয়া মুকুল

নির্বাচনের আগের রাতে মারা গেলেন কুমিল্লার দেবিদ্বার উপজেলার ১২ নম্বর ভানী ইউনিয়নের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী নূরুজ্জামান ভূঁইয়া মুকুল। গতকাল রবিবার রাত ৯টায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। তার মৃত্যুতে ইউনিয়নের চেয়ারম্যান পদসহ ইউনিয়নের সকল পদের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। রবিবার রাত ১২টায় প্রকাশিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন ভানী ইউনিয়ন রিটার্নিং কর্মকর্তা ও বরুড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আজহারুল ইসলাম।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, প্রথমে শুধু চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত করে গণবিজ্ঞপ্তি দেয়া হয়। পরে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মোতাবেক সকল পদ তথা ওই ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করা হয়েছে। 

জানা যায়, চেয়ারম্যান প্রার্থী মৃত নূরুজ্জামান উপজেলার ১২ নম্বর ভানী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও সাবেক চেয়ারম্যান ছিলেন। তিনি ইউনিয়নের নোয়াগাও গ্রামের আজিজুর রহমানের ছেলে। রবিবার সন্ধ্যায় হঠাৎ অসুস্থ হয়ে গেছে তাকে কুমিল্লার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে আসা হয়। পরে রাত ৯টার দিকে ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। 

জেলা নির্বাচন কর্মকর্তা মঞ্জুরুল আলম বলেন, ভানীর চেয়ারম্যান প্রার্থী মারা গেছেন। তার মৃত্যুতে এই ইউনিয়নের সকল নির্বাচন স্থগিত করা হয়েছে। পরবর্তীতে এই ইউনিয়নের নির্বাচনের তারিখ জানানো হবে। 

উল্লেখ্য, সপ্তম ধাপে সোমবার কুমিল্লার বুড়িচং ও দেবিদ্বার এই দুই উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। দেবিদ্বারের ভানী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী নুরুজ্জামান ভূইয়া মুকুলের মৃত্যুতে ওই ইউনিয়নের নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে।

বিডি প্রতিদিন/ফারজানা



এই পাতার আরো খবর