ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দিনাজপুরে ফাল্গুন উৎসবে দর্শক মাতালো নৃত্য বিতান
দিনাজপুর প্রতিনিধি

বাঙালির প্রাণের উৎসব পহেলা ফাল্গুনকে বরণ করে নিতে দিনব্যাপী ছিল নানা উৎসব। রাতের ফাল্গুনকে বরণ উপলক্ষে হলুদ বর্ণের শাড়ি আর মাথায় ফুলের মুকুট পরে নাচে-গানে মাতিয়ে তোলেন মঞ্চ। রঙিন বসন্তের উচ্ছ্বসিত ছোঁয়ায় বসন্ত বরণের সাংস্কৃতিক অনুষ্ঠানে উপচেপড়া দর্শককে মুগ্ধ করে। 

গতকাল সোমবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমিতে নৃত্যবিতান আয়োজন করে এ বর্ণিল বসন্ত উৎসবের সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা। অনুষ্ঠান চলে রাত সাড়ে ১০টা পর্যন্ত। বসন্ত বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দিনাজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্তুজা আল মুঈদ।  নৃত্য বিতান এর সভাপতির সালমা খাতুনের সভাপতিত্বে ও পরিচালক পল্লব সরকারের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু, জেলা কালচারাল অফিসার মীন আরা পারভিন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুলতান কামাল উদ্দিন বাচ্চু প্রমুখ।

সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘ফাল্গুন আমাদের বাঙালির ঐতিহ্য। পহেলা ফাল্গুন মানে বসন্তের শুরু। পুরনো সব গ্লানি ভুলে নতুন কিছুকে সাদরে গ্রহণের মধ্য দিয়ে আনন্দ ভাগাভাগি করতে এই দিনটির অপেক্ষা করে বাঙালি। বসন্তকালে নতুন কিছু আসে সবার জীবনে। ফাল্গুনকে নিয়ে বাঙ্গালির কবিতা রয়েছে তার কোনো শেষ নেই। ফাগুনের ভালবাসা কোনো দিন ফুরিয়ে যাবে না। ফাল্গুনের ছোয়ায় আগামী দিনের পথ চলা যেন আরোও সুন্দর হয় এই প্রত্যাশা করি সবাই।’

বিডি প্রতিদিন/ফারজানা



এই পাতার আরো খবর