ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

একুশের প্রথম প্রহরে বরিশালে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিবসটি পালন উপলক্ষে গতকাল রবিবার দিবাগত রাত ১২ টা ১ মিনিটে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বপ্রথম পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। এরপর পর্যায়ক্রমে বিভাগীয় কমিশনার মো. আমিনুল আহসান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, ডিআইজি এসএম আক্তারুজ্জামান, জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার, পুলিশ সুপার মো. মারুফ হোসেন এবং জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে ভাষা শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুলের শ্রদ্ধা জানানো হয়। 

দিবসটি পালনের লক্ষ্যে সুশৃঙ্খল আয়োজন করা হয়েছে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে। যে কোন অপ্রীতিকর পরিস্থিতি রোধে শহীদ মিনারসহ আশপাশের এলাকায় মোতায়েন রয়েছে পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনী। আজ সোমবার প্রত্যুষে শহীদ বেদিতে ফুলের শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভাসহ দিনভর নানা আয়োজন রয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে।

ফুলের শ্রদ্ধা নিবেদন শেষে একুশের চেতনায় উদ্বুদ্ধ হয়ে আগামীর সমৃদ্ধ বাংলাদেশ কামনা করেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান। অপরদিকে একুশের চেতনায় প্রধানমন্ত্রীর রূপকল্প-২০৪১ এর আগেই বাংলাদেশ সোনার বাংলায় পরিণত হবে বলে প্রত্যাশা করেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস।

 

বিডি প্রতিদিন/ফারজানা



এই পাতার আরো খবর