ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দিনাজপুরে ভাষা শহীদদের স্মরণ
রিয়াজুল ইসলাম, দিনাজপুর

মহান একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে দিনাজপুরে গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় পালন করা হয়েছে। ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধার নিদর্শন স্বরূপ ফুলে ফুলে ছেয়ে গেছে দিনাজপুরের গোর-এ-শহীদ বড় ময়দানের কেন্দ্রীয় শহীদ মিনার। রবিবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। 

এসময় ইকবালুর রহিম বলেন, ‘একুশে ফেব্রুয়ারি আমাদের প্রেরণার উৎস। দেশের প্রতিটি অর্জনেই বাঙালি জাতিকে সংগ্রাম ও আত্মত্যাগ করতে হয়েছে। ভাষা ও স্বাধীনতা অর্জিত হয়েছে বহু ত্যাগ ও রক্তের বিনিময়ে। ভাষা শহীদদের রক্ত বৃথা যেতে দেয়া হবে না।’ 

প্রথম প্রহরে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার), দিনাজপুর মুক্তিযোদ্ধা সংসদ’র নেতৃবৃন্দ, পৌরসভার কাউন্সিলরবৃন্দ, দিনাজপুর সদর উপজেলা পরিষদসহ অন্যান্য সংগঠন।    সকাল ৯টায় দিনাজপুর জেলা আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, জেলা আওয়ামীলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান ফিজার ও সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরীর নেতৃত্বে র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দিনাজপুর কেন্দ্রীয় শহীদ মিনারের এসে শেষ হয়।   র‌্যালিতে উপস্থিত ছিলেন জাকিয়া তাবাসসুম জুঁই এমপিসহ আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। পরে আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনসহ সর্বস্তরের মানুষ ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জালি অর্পণ করে।   শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে আওয়ামী লীগ, শহর ও সদর উজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগ, তাতী লীগসহ সর্বস্তরের মানুষ। এছাড়াও শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন দিনাজপুর প্রেসক্লাব, দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল, ২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন স্কুল, কলেজ, ক্রীড়া, সংস্কৃতিক, সামাজিক প্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষ।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর