ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

প্রতিবন্ধী শিশুদের শিক্ষা অধিকার নিশ্চিতে মতবিনিময়
নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার দুর্গাপুরে প্রতিবন্ধী শিশুদের একীভূত শিক্ষা ব্যবস্থা ও শিক্ষা অধিকার নিশ্চিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার দুপুরে পৌর শহরের বিরিশিরিতে দুর্গাপুর অটিজম প্রতিবন্ধী বিদ্যালয় চত্বরে এনজিও সংগঠন কারিতাস ও রুসার আয়োজনে এই মতবিনিময় অনুষ্ঠিত হয়। 

সভায় জেলা পরিষদ সদস্য শফিকুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন দুর্গাপুর অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মো. নুরুল আলম, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাফিয়া সুলতানা, কারিতাস বিরিশিরি শাখা জুনিয়ার প্রোগ্রামার অফিসার এলতুষ নকরেক, এ্যানিমেটর পারেন তজু ও এনজিও প্রতিনিধি কামাল হোসেন প্রমুখ। 

মতবিনিময় সভায় বক্তারা বলেন, প্রতিবন্ধী শিশুরা পরিবার কিংবা সমাজের বোঝা নয়। তারাও মানুষ। তাদেরও সকল সুযোগ-সুবিধা ভোগের অধিকার রয়েছে। এর মাঝে উন্নয়নের প্রধান মাধ্যম হিসেবে শিক্ষা অন্যতম। অন্যান্য সাধারণ শিক্ষার্থীর মতোই প্রতিবন্ধী শিক্ষার্থীদের শিক্ষা ব্যবস্থার যথাযথ গুরুত্ব রয়েছে। 

একমাত্র শিক্ষাই পারে প্রতিবন্ধী শিক্ষার্থীদের সামাজিক বৈষম্য দূর করতে। তাই প্রতিবন্ধী শিক্ষার্থীকে শিক্ষার আওতায় নিয়ে আসতে সমাজের সর্বস্তরের মানুষের সহযোগিতাও কামনা করেন তারা।

বিডি প্রতিদিন/আবু জাফর



এই পাতার আরো খবর