ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নিখোঁজের ১৪ বছর পর দ্বিতীয় স্ত্রী-সন্তান নিয়ে হাজির মিনহাজ!
নাটোর প্রতিনিধি
নিখোঁজের ১৪ বছর পর দ্বিতীয় স্ত্রী-সন্তান নিয়ে পরিবারের সাথে মিনহাজ

১৪ বছর আগে স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে মাছের ব্যবসা করতে বাংলাদেশ-ভারত বর্ডার এলাকায় যান মিনহাজ আলী। সেখানে গিয়ে তিনি হারিয়ে যান। অনেক খোঁজাখুঁজি ও থানায় জিডি করেও তাকে ফিরে পায়নি তার পরিবার। সে নিখোঁজ হওয়ার ২ বছর পর তার স্ত্রী নার্গিস বেগম মারা যান।

সম্প্রতি বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) হঠাৎ আরও দুই ছেলে ও দ্বিতীয় স্ত্রী নিয়ে নিজ বাড়ি ফিরে আসেন মিনহাজ আলী। দীর্ঘ ১৪ বছর পর হারিয়ে যাওয়া বাবাকে ফিরে পেয়ে মা হারা সন্তানরা খুব খুশি। 

মিনহাজ নাটোরের বাগাতিপাড়া উপজেলার পাঁকা ইউনিয়নের চকতকিনগর গ্রামের মৃত নওশের ফকিরের ছেলে। তার বর্তমান বয়স ৫০ বছর।

সরেজমিনে দেখা যায়, মিনহাজ তার ২য় স্ত্রী, বড় মেয়ে-জামাই, বড় দুই ছেলে-ছেলের বউ ও ছোট আরও দুই ছেলে মিলে বসে আনন্দে সময় কাটাচ্ছেন। তার পরিবারও তাকে পেয়ে খুশি। তার ছোট সন্তানদের আদর করছেন তার বড় সন্তানরাসহ অনেকে। এদিকে এত বছর পর বাড়িতে ফিরে আসায় তাকে দেখতে বাড়িতে ভিড়ও করছেন গ্রামের মানুষ।

এ বিষয়ে কথা হয় বড় ছেলে শান্তর সঙ্গে। তিনি বলেন, ‘আমরা যখন ছোট ছিলাম, আব্বা ব্যবসা করতে গিয়ে হারিয়ে যায়। এরপর অনেক খোঁজাখুঁজি করেও তাঁকে পাওয়া যায়নি। দুই বছর পর মা মারা যান’

পরিবার ফিরে পাওয়ার অনুভূতি জানিয়ে মিনহাজ আলী বলেন, ‘আমি ২০০৮ সালে বাংলাদেশ-ভারত সিমান্তে মাছের ব্যবসা করতে গিয়ে হারিয়ে যাই। বর্ডার পার হলে বিএসএফ'র সদস্যরা আমাকে ধরে জেলে বন্দী করে। পরিবারের লোকজন খোঁজ খবর নেয় না দেখে আমাকে ছেড়ে দিলে ঢাকায় এসে রাজমিস্ত্রীর কাজ শুরু করি। নিজেকে একা একা লাগে ভেবে ২য় বিয়ে করি। এতোদিন পরে আগের পরিবারকে ফিরে পেয়ে খুব ভালো লাগছে’

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর