ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

গণপরিবহনে চাঁদাবাজি; কুমিল্লায় গ্রেফতার ১০
কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার বুড়িচং, কোতয়ালী এবং সদর দক্ষিণ উপজেলার বিভিন্ন স্থানে গণপরিবহন চাঁদাবাজির অভিযোগে ১০ জনকে গ্রেফতার করেছে র‍্যাব। এসময় তাদের কাছ থেকে ৩০৫টি টাকা আদায়ের রশিদ ও চাঁদা আদায়ের নগদ ১১ হাজার ৬০ টাকা উদ্ধার করা হয়। রবিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান র‍্যাব ১১ এর কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন। 

গ্রেফতার আসামিরা হলেন সদর দক্ষিণ উপজেলার  ইলিয়াস মিয়ার ছেলে মো. ইয়াকুব আমজাদ রকি (২০), আনিছুর রহমানের ছেলে মো. শাহিন মিয়া (২৮), মৃত দোলা মিয়ার ছেলে মো. নাছির উদ্দীন (৩৮),  মনির হোসেনের ছেলে মো. রায়হান হোসেন (১৯), আলমগীর হোসেনের ছেলে মো. মানিক মিয়া (২৮),  আবদুল মালেকের ছেলে মো. জহিরুল ইসলাম অপু (২৪),  মৃত ওয়াজকুরণী হেলালের ছেলে মো. শাহীন (২২),  পিরোজপুর জেলার মঠবাড়িয়া থানার মৃত ইউসুফ আলীর ছেলে মো. মুক্তি সোহাগ অভি (২৪),  মো.  সালাম সরকারের ছেলে মো. সুমন সরকার (৩২) এবং বুড়িচং উপজেলার মৃত সুলতান আহমেদের ছেলে মো. সাজ্জাদ হোসেন (৪৫)।

র‍্যাব কর্মকর্তা জানান, পরিবহন চাঁদাবাজরা সরকার নির্ধারিত স্ট্যান্ড ব্যতীত অননুমোদিত স্থান হতে এবং উপজেলা কর্তৃক ইজারাকৃত জায়গায় নির্ধারিত টাকার পরিমাণের চাইতে বেশি টাকা জোরপূর্বক হাতিয়ে নিচ্ছে। পরিবহন চালকরা টাকা দিতে অস্বীকৃতি জানালে এসব চাঁদাবাজরা চালকদেরকে ভয় প্রদর্শন করে। কোনো কোনো ক্ষেত্রে শারীরিকভাবে আঘাত করে চাঁদা আদায় করে যা বিভিন্ন সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এসব ঘটনায় র‍্যাবের কুমিল্লা ক্যাম্পে বিভিন্ন সময়ে বিভিন্ন উপজেলা এবং থানা হতে ভুক্তভোগীগণ মৌখিক এবং লিখিত অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে ২৬ ফেব্রুয়ারি কুমিল্লা জেলার বুড়িচং, কোতয়ালী এবং সদর দক্ষিণ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে পরিবহন চাঁদাবাজ চক্রের সক্রিয় ১০ সদস্যকে গ্রেফতার করা হয়।

বিডি প্রতিদিন/ফারজানা 



এই পাতার আরো খবর