ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে রংপুরে নানা কর্মসূচি
নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে সোমবার সকালে নগরীর বঙ্গবন্ধু ম্যুরালে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করে পুষ্পার্ঘ্য অপর্ণ করেন রংপুর বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা, রংপুর সিটি করপো রেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহমুদ, রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. ছাফিয়া খানম, জেলা পুলিশ সুপার ফেরদৌস আহমেদ চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু, জেলা ও মহানগর অওয়ামী লীগসহ বিভিন্ন সরকারী দপ্তর, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করে।

এছাড়া দিবসে ঘিরে জেলা শিশু একাডেমীতে আবৃত্তি ও চিত্রাংঙ্কন প্রতিযোগিতা, বিকেলে টাউন হলে শিশু কিশোরদের পরিবেশনায় বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ পরিবেশন, আলোচনা সভা ও নাটক মঞ্চায়িত হয়। এছাড়া জেলার ৮ উপজেলায় ঐতিহাসিক ৭ই মার্চ পালন করা হয়।   অপরদিকে, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর-এ স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মযার্দায় ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ ও উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা ।

এসময় বিভিন্ন বিভাগ, আবাসিক হল, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের বিভিন্ন সমিতি এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। পরে ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়।  বেরোবি আয়োজিত ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উদযাপন কমিটির আহবায়ক মোঃ শরিফুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. নিতাই কুমার ঘোষ। 

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর