ঢাকা, রবিবার, ২১ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

গলাচিপায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপিত
গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর গলাচিপায় নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে পুষ্পস্তবক অর্পণ, বঙ্গবন্ধুর ভাষণ পাঠ, আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সোমবার সকাল ৯টায় উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহাম্মদ সাহিন ও উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার। এছাড়া পুলিশ প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধিগণ পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে সেখানে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ৯টায় বাংলাদেশ-তুরস্ক ফ্রেন্ডশিপ স্কুল প্রাঙ্গণে শিক্ষার্থীদের অংশগ্রহণে শত কণ্ঠে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পাঠ করা হয়।

সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে ঐতিহাসিক ৭ মার্চের তাৎপর্য শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তার আশিষ কুমারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহাম্মদ সাহিন।

বিশেষ অতিথি ছিলেন সহকারি কমিশনার (ভূমি) মো. নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক সন্তোষ দে, গলাচিপা থানার অফিসার ইনচার্জ এমআর শওকত আনোয়ার ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু ও গলাচিপা প্রেস ক্লাবের সভাপতি সমিত কুমার দত্ত মলয়। এছাড়াও সভায় সরকারি-বেসরকারি কর্মকর্তা, আওয়ামী লীগের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সুশীল সমাজ,  শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানরা ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে বাংলাদেশ-তুরস্ক ফ্রেন্ডশিপ স্কুল প্রাঙ্গণে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। পরে সেখানে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন হয়।



এই পাতার আরো খবর