ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রাতে বন্ধুসহ তরুণীকে আটকে নির্যাতনের অভিযোগ, ভিডিও ভাইরাল
ইউপি মেম্বারসহ আটক ৪
নিজস্ব প্রতিবেদক, যশোর
একটি দোকানে ইউপি মেম্বার আনিচুর রহমান লাঠি দিয়ে তরুণীকে এলোপাতাড়ি পেটাচ্ছেন। ছবি: ভিডিও থেকে সংগৃহীত

যশোর সদর উপজেলার চুড়ামনকাটি ইউনিয়নের আব্দুলপুর গ্রামে এক তরুণী ও তার বন্ধুকে আটকে রেখে বেধড়ক মারপিটের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এ ঘটনায় মামলা হওয়ার পর পুলিশ চুড়ামনকাটি ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) আনিচুর রহমান ও তার তিন সহযোগীকে গ্রেফতার করেছে। গত ১৫ মার্চ সন্ধ্যায় ওই নির্যাতনের ঘটনা ঘটে। বর্তমানে তিনি যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। 

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, একটি দোকানের মধ্যে ইউপি মেম্বার আনিচুর রহমান একটি লাঠি দিয়ে তরুণীকে এলোপাতাড়ি পেটাচ্ছেন। এক পর্যায়ে তরুণী মাটিতে পড়ে গেলে ইউপি মেম্বারের সাথে থাকা কয়েক যুবকও নির্যাতন শুরু করে। নির্যাতনের শিকার তরুণী বলেন, ১৫ মার্চ সন্ধ্যার পর পাশের গ্রাম এনায়েতপুরে ওয়াজ মাহফিল শুনতে যাই। সেখানে দেরি হওয়ায় এক বন্ধু সাঈদের সাইকেলে করে বাড়ি ফিরছিলাম। পথে কয়েকজন আমাদের গতি রোধ করে একটি দোকানের মধ্যে নিয়ে দুশ্চরিত্রা বলে মারপিট শুরু করে। এতো মেরেছে যে ঠিকমতো হাঁটতে পারছি না। সারা শরীরে কালচে দাগ পড়ে গেছে। তরুণী বলেন, আনিচুর মেম্বার, আইয়ুব আলী, খোকন, ভুট্টোসহ আরও কয়েকজন মারপিট করে। তারা তার কাছে থাকা কিছু টাকা, মোবাইল ফোন ও গলা থেকে সোনার চেইন কেড়ে নেয়। পরে খবর পেয়ে বাড়ির লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। 

সরদারপাড়া গ্রামের বাসিন্দা তরুণীর ওই বন্ধু বলেন, রাত হয়ে যাওয়ায় তরুণীকে বাড়ি পৌঁছে দিতে তিনি তাকে নিয়ে আব্দুল্লাপুর গ্রামে যান। এসময় পথে থাকা কয়েকজন তাদের পরিচয় জানতে চাইলে তিনি পরিচয় দেন। এরপর তারা ইউপি মেম্বারকে ডেকে এনে একটি দোকানে ঢুকিয়ে মারপিট শুরু করে। তরুণীর মা বলেন, ‘বন্ধুর সাথে বাড়ি ফেরা কি অপরাধ? ওরা তো আমাদের ডেকে জিজ্ঞেস করতে পারতো। না দেখলে কেউ বুঝতে পারবে না কতটা বর্বর নির্যাতন করেছে ওরা। ফেসবুকে ছড়িয়ে গেছে ভিডিও। আমার মেয়ের সম্মান আর থাকলো না’

চুড়ামনকাটি ইউনিয়নের চেয়ারম্যান দাউদ হোসেন বলেন, ‘মেয়েটির বাবা-মাসহ কয়েকজন বিচার চাইতে এসেছিল। কোন সভ্য মানুষ এভাবে মারতে পারে না। যে কারণে আমি তাদের আইনের আশ্রয় নিতে বলেছি’। 

তরুণীর বাবা এ ব্যাপারে চারজনের নাম উল্লেখ করে যশোর কোতোয়ালি থানায় একটি মামলা করেন। যশোর ডিবি পুলিশের ওসি রুপন কুমার সরকার বলেন, মামলা হওয়ার পর শুক্রবার রাতে অভিযান চালিয়ে ইউপি সদস্য আনিচুর রহমান ও তার সহযোগী ভুট্টো, আজিম আলী ও তৌহিদ হাসানকে আটক করা হয়েছে। তাদের আদালতে সোপর্দ করা হবে।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর