ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ক্ষমতাসীন দলের উপজেলা চেয়ারম্যান গালিগালাজ করলেন খাদ্য কর্মকর্তাকে
নিজস্ব প্রতিবেদক, বগুড়া
প্রতীকী ছবি

বগুড়ার সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মিনহাদুজ্জামান লীটন উত্তেজিত হয়ে সোনাতলা উপজেলা খাদ্য নিয়ন্ত্রককে গালমন্দ করার একটি ফোনালাপ ক্লিপস সোস্যাল মিডিয়ার ভাইরাল হয়েছে। ফোনের অপর প্রান্তে ছিলেন সোনাতলা উপজেলা খাদ্য  নিয়ন্ত্রক কর্মকর্তা গোলাম মওলা। গত বৃহস্পতিবার এই রেকর্ডটি সোস্যাল মিডিয়ায় ছাড়া হয়েছে। ইতোমধ্যে কয়েক লাখ মানুষ এই অডিও ক্লিপসটি শুনেছেন। তাদের অনেকেই বিভিন্ন ধরনের মন্তব্যও করেছেন।

ক্ষমতাসীন দলের একজন প্রভাবশালী নেতা ও জনগণের প্রতিনিধি হয়ে সরকারি কর্মকর্তার সঙ্গে এমন আচরণ করায় জনমনে সমালোচনা চলছে। প্রতিক্রিয়ায় সোস্যাল মিডিয়ায় অনেকেই বিষয়টি নিয়ে ধিক্কারও জানিয়েছেন।

কল রেকর্ডে শোনা যায়, ওএমএস খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার নিয়োগ নিয়ে আলাপচারিতায় অসন্তোষ দেখা যায়। এছাড়াও চেয়ারম্যান মিনহাদুজ্জামান লীটন খাদ্য কর্মকর্তাকে কোনও এক জায়গায় আসতে বললে কর্মকর্তা গোলাম মওলা কাজের চাপে যেতে অস্বীকৃতি জানান। এতে ক্ষুব্ধ চেয়ারম্যান লীটন বলেন, “ওই মিয়া, এক্কি (একেবারে) আছাড় দিয়ে ভুড়ি বের করে ফেলব।” এছাড়া আরও কিছু মানহানিকর কথা বলা বলেন তিনি। সোনাতলা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা গোলাম মওলা জানান- ঘটনাটি সত্য, তবে বিয়ষটি বেশ কিছুদিন আগের। আমি একজন ক্ষুদ্র কর্মকর্তা। তাই বিষয়টি নিয়ে কোথাও অভিযোগ করিনি।

বগুড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাসোসিয়েশনের সভাপতি ও গাবতলী উপজেলা চেয়ারম্যান রফিনেওয়াজ খান রবিন জানান বিষয়টি আমাদের নজরে এসেছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি। তবে সরকারি কর্মকতার সাথে এমন আচরণ হওয়ার কথা নয়।

বগুড়া জেলা খাদ্য নিয়ন্ত্রক আশরাফুজ্জামান জানান এমন আচরণ আমাদের জন্য কাঙ্ক্ষিত নয়। জনপ্রতিনিধিরা জনগণের সেবক হিসেবে কাজ করা উচিত। সোনাতলার বিষয়টি গত বৃহস্পতিবার আমাকে জানানো হয়েছে। তবে ঘটনাটি অনেক আগের। সোস্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ায় বিষয়টি জানাজানি হয়।

বিডি প্রতিদিন/কালাম



এই পাতার আরো খবর