ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

প্রতাপনগরে কপোতাক্ষ নদের বেড়িবাঁধে ভাঙন
সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নে কপোতাক্ষ নদের বেড়িবাঁধে ভয়াবহ ভাঙ্গন দেখা দিয়েছে। রুইয়ারবিল এলাকায় কপোতাক্ষ নদের বেড়িবাঁধে আকস্মিকভাবে ভয়াবহ ভাঙন দেখা দেওয়ায় আতঙ্কিত হয়ে পড়েছে সেখানকার বাসিন্দারা। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ পরিদর্শন করেছেন আশাশুনি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়ানুর রহমান। 

এলাকাবাসীরা জানায়, গত এক সপ্তাহ ধরে প্রতাপনগর ইউনিয়নের রুইয়ারবিল কপোতাক্ষ নদ এলাকায় বেড়িবাঁধের প্রায় ২৫০ ফুট এলাকা আকস্মিকভাবে ভাঙন দেখা দেয়। এতে কপোতাক্ষ নদের মূল বেড়িবাঁধের একের তিন’শ ফুট এলাকা নদীগর্ভে চলে বিলীন হয়ে গেছে।

এছাড়াও প্রতাপনগর ইউনিয়নের শ্রীপুর, কুড়িকাহানিয় গ্রামের লঞ্চঘাটের উত্তর ও দক্ষিণ সীমানা এবং মাদারবাড়িয়া খেয়াঘাট সংলগ্ন এলাকায়ও ভয়াবহ ভাঙনের মুখে পড়েছে।  

মঙ্গলবার সকালে ভাঙ্গনকবলিত এলাকা প্রতাপনগরের রুইয়ারবিল, কুড়িকাহানিয়া, সুভদ্রাকাটি, চাকলা, মাদারবাড়িয়া এলাকার ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ পরিদর্শন করেছেন আশাশুনি উপজেলা নির্বাহী অফিসার ইয়ানুর রহমান। তিনি স্থানীয় ব্যক্তিবর্গ এবং জনপ্রতিনিধিদের ক্ষতিগ্রস্ত বাঁধ সংস্কারের জন্য দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হবে আশ্বস্থ্য করেন এবং বাঁধ সংস্কারের জন্য পানি উন্নয়ন বোর্ড (পাউবো) এবং সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলেন।

বিডি প্রতিদিন/আবু জাফর



এই পাতার আরো খবর