ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সারিয়াকান্দিতে এগিয়ে চলেছে বীর নিবাসের নির্মাণকাজ
নিজস্ব প্রতিবেদক, বগুড়া
সারিয়াকান্দিতে এগিয়ে চলেছে বীর নিবাসের নির্মাণকাজ।

বগুড়া সারিয়াকান্দিতে মুক্তিযোদ্ধাদের জন্য বাড়ি নির্মাণ কাজ এগিয়ে চলেছে। ঘর নির্মাণে ইটের কাজ প্রায় শেষ। মুক্তিযোদ্ধাদের জন্য নির্মিত বাড়ির নাম প্রদান করা হয়েছে বীর নিবাস। সারিয়াকান্দিতে ৩৮টি বীর নিবাসের মধ্যে ১২টি বীর নিবাসের অবয়ব ফুটে উঠেছে।

বগুড়ার সারিয়াকান্দি উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস থেকে জানা গেছে, প্রথম পর্যায়ে এই উপজেলায় ১২টি বীর নিবাস তৈরি হচ্ছে, যা নির্মাণাধীন রয়েছে। দ্বিতীয় পর্যায়ে ২৬টি বীর নিবাস তৈরি হবে। যার টেন্ডার কল করা হয়েছে। প্রতিটি ঘরের নির্মাণব্যায় ধরা হয়েছে ১৪ লাখ ১০ হাজার টাকা। প্রতিটি বাড়িতে ২টি বেডরুম, ১টি বাথরুম, ১টি কিচেনরুম, ১টি ডাইনিংরুম, ১টি টয়লেট, বড় আকারের সামনের অংশ ও ১টি লিভিং রুম রয়েছে।

প্রথম ধাপের ১২ জনের মধ্যে যারা বীরনিবাস পেয়েছেন তারা হলেন-সারিয়াকান্দি পৌরসভার হিন্দুকান্দি গ্রামের বীর মুক্তিযোদ্ধা ছামছুল হক, একই গ্রামের বীর মুক্তিযোদ্ধা মোখলেছার রহমান, শালুখা গ্রামের বীর মুক্তিযোদ্ধা মমতাজুর রহমান। সদর ইউনিয়নের অন্তারপাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, পারতিত পরল গ্রামের বীর মুক্তিযোদ্ধা মৃত মাহবুবুর রহমান বাবলু, একই গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস। নারচী ইউনিয়নের নেউরগাছা গ্রামের বীর মুক্তিযোদ্ধা টাইবুল হোসেন, কুপতলা গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, চরগোদাগাড়ী গ্রামের বীর মুক্তিযোদ্ধা মৃত ফজলার রহমান, গণকপাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা হাতেম আলী, কুপতলা গ্রামের বীর মুক্তিযোদ্ধা নজির উদ্দিন প্রাং ও চরহরিণা গ্রামের বীর মুক্তিযোদ্ধা মৃত ছবদুল প্রাং।

উপকারভোগী উপজেলার সদর ইউনিয়নের পারতিত পরল গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস জানান, যমুনা পাড়ে একটি টিনসেড কাঁচাবাড়িতে তিনি থাকতেন। শেখ হাসিনা প্রদত্ত পাকাবাড়ি পেয়ে তিনি খুবই আনন্দিত। তিনি বলেন, ঝর বৃষ্টিতে টিনের কাঁচাবাড়িতে কতই না কষ্ট হতো। কখনো ভাবিনি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পাকা বাড়ি উপহার পাবো। পরিবার পরিজন নিয়ে এখন নিরাপদে থাকা যাবে।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলী আজগর বলেন, দেশ স্বাধীনতার পর স্বাধীনতা বিরোধী শক্তিরা সরকারের ক্ষমতায় থাকায় আমরা খুব কষ্টে দিনাতিপাত করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতা গ্রহণের পর আমরা মুক্তিযোদ্ধারা সরকারের নানা ধরনের সুযোগসুবিধা পাচ্ছি।

সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রেজাউল করিম বলেন, বীর মুক্তিযোদ্ধারা তাদের জীবন বাজি রেখে আমাদের এদেশ স্বাধীন করেছেন। আমরা তাদের কাছে ঋণী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাসের ব্যবস্থা করেছেন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর