ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ব্রহ্মপুত্র নদে অষ্টমী স্নান
কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জের হোসেনপুরে পুরাতন ব্রহ্মপুত্র নদে হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব অষ্টমী স্নান সম্পন্ন হয়েছে। ভগবানের কৃপা ও পাপমুক্তির আশায় শিশু ও বৃদ্ধ থেকে শুরু করে হাজারো নারী-পুরুষ স্নানোৎসবে অংশ নেন। আজ শনিবার ভোর থেকে শুরু হয়ে বেলা ১২টা পর্যন্ত চলে এ উৎসব।

হোসেনপুর সর্বজনীন অষ্টমী স্নানোৎসব উদযাপন কমিটির আহ্বায়ক ও জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক প্রদীপ কুমার সরকার জানান, ধর্মীয় রীতি অনুযায়ী গীতাপাঠ, মাল্যজপ, ধ্যান, প্রসাদ বিতরণ, হরিনাম সংর্কীতনের মধ্যদিয়ে পূণ্যার্থীরা স্নানোৎসব সম্পন্ন করেন। জেলার ১৩টি উপজেলা ছাড়াও পার্শ্ববর্তী ময়মনসিংহ জেলার গফরগাঁও, নান্দাইল, ঈশ্বরগঞ্জ থেকেও পূণ্যার্থীরা অংশ নেন উৎসবে।

এ উপলক্ষে পুরাতন ব্রহ্মপুত্র নদের তীর, ঐতিহ্যবাহী কুলেশ্বরী বাড়ি, কাচারী মাঠ ও রামপুর বাজারে বসে অষ্টমীর মেলা। মেলায় দোকানিরা বিভিন্ন খেলনা, মিষ্টি জাতীয় খাবার ও বাহারি গ্রামীণ পণ্যের পসরা সাজিয়ে বসেন। অষ্টমী স্নানোৎসব ও মেলাকে কেন্দ্র উপজেলার সর্বত্রই উৎসবের আমেজ বিরাজ করে।

অষ্টমী স্নান পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাবেয়া পারভেজ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জহিরুল ইসলাম নুরু মিয়া, পৌরসভার মেয়র মো. আব্দুল কাইয়ুম খোকন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মাসুদ আলম, হোসেনপুর সর্বজনীন স্নানোৎসব উদযাপন কমিটির সদস্য সচিব রামকৃষ্ণ মোদক, পৌর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুবল চন্দ্র বনিক (তাপস), উপজেলা পূজা উদযাপন পরিষদের কোষাধ্যক্ষ তাপস দেবনাথ প্রমুখ।

বিডি প্রতিদিন/ফারজানা



এই পাতার আরো খবর