ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ধর্মঘটে ট্রেন চলাচলে ভোগান্তি, পরে আলোচনায় প্রত্যাহার
লালমনিরহাট প্রতিনিধি
ধর্মঘটে ট্রেন চলাচলে ভোগান্তি, পরে আলোচনায় প্রত্যাহার।

পূর্ব নির্ধারিত মাইলেজ বা ভাতা বাতিল করে অর্থ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন বাতিলের দাবিতে সারা দেশের ন্যায় ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছিল লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে রানিং স্টাফ কর্মচারী ঐক্য পরিষদ। এতে সরকারি কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীসহ সাধারণ যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত ধর্মঘট চললেও পরে কর্তৃপক্ষের সাথে আলোচনা করে দুপুরের পর তা প্রত্যাহার করা হয়।

ট্রেন যাত্রী খন্দকার মানিক বলেন, সকাল ৭টায় রেল স্টেশনে এসে দেখি ট্রেন নাই। তাই বাধ্য হয়ে বাসে উঠে হাতীবান্ধা আসলাম।

লালমনিরহাট রেলওয়ের রানিং স্টাফ (চালক-গার্ড) ও শ্রমিক-কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক জাকির হোসেন জানান, কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক দুপুর ১টার পর রেলওয়ে স্টেশন থেকে আন্দোলন প্রত্যাহার করে নেন রেল কর্মচারীরা।

লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক নূর মোহাম্মদ শাহ সুফি বলেন, রেল কর্মচারীদের ধর্মঘটের কারণে সকাল ছয়টা থেকে লালমনিরহাট থেকে কোনো ট্রেন ছেড়ে যায়নি। দুপুরের পর থেকে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

এর আগে, বেতন-ভাতা (মাইলেজ) সংক্রান্ত দাবি মেনে না নেওয়ায় সারা দেশে ধর্মঘট পালন করছেন ট্রেন চালকরা। বুধবার ভোর ৬টা থেকে তারা সারা দেশে ট্রেন চলাচল বন্ধ রেখেছেন। এদিকে, পূর্ব ঘোষণা ছাড়াই ধর্মঘট ডাকায় বিপাকে পড়েছেন যাত্রীরা।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর