ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শরণখোলা উপজেলা ছাত্রলীগের কমিটি সাময়িক স্থগিত
বাগেরহাট প্রতিনিধি
সংবাদ বিজ্ঞপ্তি।

বাগেরহাটে সংগঠন বিরোধী কার্যকলাপের সাথে জড়িত থাকার কারণে শরণখোলা উপজেলা ছাত্রলীগের কমিটি সাময়িক স্থগিত করা হয়েছে। সোমবার বাগেরহাট জেলা ছাত্রলীগের সভাপতি মো. মনির হোসেন ও সাধারণ সম্পাদক নাহিয়ান আল সুলতান ওশান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিগত ২০২১ সালের ২০ জানুয়ারি আসাদুজ্জামান আসাদকে সভাপতি ও সাইফুল ইসলাম সাব্বিরকে সাধারণ সম্পাদক করে শরণখোলা উপজেলা ছাত্রলীগের কমিটির অনুমোদন দিয়েছিল জেলা ছাত্রলীগ। তবে ক্ষমতা পাওয়ার পর থেকে নানা রকম বিতর্কের জন্ম দেয় তারা।

এদিকে, শরণখোলা উপজেলা ছাত্রলীগের কমিটি অনুমোদনের এক বছর তিন মাসের মাথায় স্থগিতের খবরটি প্রকাশ হওয়ার পর ফেসবুকে তা ভাইরাল হয়েছে।

ছাত্রলীগের আসাদ-সাব্বির বিরোধী এবং পদবঞ্চিত কয়েকজন নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী বিবাহিতরা কোনো পদে আসতে পারবেন না। কিন্ত আসাদ এবং সাব্বির দুজনেই বিবাহিত। একটি ধর্ষণ মামলায় সম্প্রতি জেলে যান সভাপতি আসাদ। পদ পাওয়ার আগে সাধারণ সম্পাদক সাব্বির মাদকসহ পুলিশের হাতে গ্রেফতার হয়েছিলেন। তারা দুজন ক্ষমতার প্রভাব খাটিয়ে নানা অপরাধে জড়িয়ে পড়েন। তাদের এমন কর্মকাণ্ডে ঐতিহ্যবাহী সংগঠন ছাত্রলীগের সুনাম ক্ষুণ্ন হয়েছে। শরণখোলা উপজেলা ছাত্রলীগের কমিটি স্থায়ীভাবে বিলুপ্ত ঘোষণা করে একটি পরিচ্ছন্ন কমিটি করার দাবি জানান তারা।

এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদ নাহিয়ান আল সুলতান ওশান বলেন, ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান আসাদ একটি ধর্ষণ মামলায় কিছুদিন আগে কারাভোগ করেছেন। বহু পুরনো মামলাটির বিষয়ে আমাদের জানা ছিল না। এতে ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। এ কারণে জেলা ছাত্রলীগের এক জরুরি সিদ্ধান্তে শরণখোলা উপজেলা ছাত্রলীগের কমিটি সাময়িক স্থগিত করা হয়।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর