ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দুপচাঁচিয়া ডাকাহার বালিকা মাদ্রাসার কমিটি বাতিলের দাবি
নিজস্ব প্রতিবেদক, বগুড়া
দুপচাঁচিয়া ডাকাহার বালিকা মাদ্রাসার কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন।

বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার ডাকাহার বালিকা দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি বাতিলসহ নিয়োগ প্রক্রিয়া বন্ধের দাবিতে অভিভাবকরা মানববন্ধন কর্মসূচি পালন করেছে। বুধবার সকালে মাদ্রাসার সামনের সড়কে প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন পালন করা হয়।

এ সময়ে বক্তব্য রাখেন স্থানীয় বীরমুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন, বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন, স্থানীয় ওয়ার্ড ইউনিয়ন মেম্বার সিরাজুল ইসলাম, স্থানীয় ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইউনুস আলী, মাসিন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি সভাপতি রেজাউল করিম, মাদ্রাসার সাবেক সদস্য আকবর আলী ও রাজিব উদ্দীন প্রমুখ।

বক্তারা বলেন, মাদ্রাসার সুপার নজরুল ইসলাম তার বিভিন্ন দুর্নীতি আড়াল করতে সম্পূর্ণ অসৎ উদ্দেশ্যে মাদ্রাসার সভাপতির সাথে যোগসাজশ করে গোপনে পারিবারিক পকেট ম্যানেজিং কমিটি গঠন করেছেন। কমিটিতে সভাপতি পদে পুনরায় সুপার তারই মামা শ্বশুর কফিল উদ্দীন সরকারকে মনোনীত করেছেন।

মাদ্রাসার বিভিন্ন ধরনের অনিয়ম ধামাচাপা দিতে ও নৈশ্য প্রহরী পদে নিয়োগের মোটা অঙ্কের অর্থ আত্মসাতের অসৎ উদ্দেশ্যে, এমন কমিটি গঠন করা হয়েছে। বক্তারা এই অবৈধ পকেট কমিটি বাতিলসহ নিয়োগ প্রক্রিয়া বন্ধ রাখার দাবি জানান। অন্যথায় আগামীতে মাদ্রাসা বন্ধসহ বড় আন্দোলনেরও হুঁশিয়ারি দেন তারা।

উল্লেখ্য, একই দাবিতে গত সোমবার অভিভাবকরা উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ দায়ের করেছেন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর