ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শ্রীমঙ্গলে দুই হাজার সজনে চারা বিতরণ
শ্রীমঙ্গল প্রতিনিধি

মৌলভীবাজারে শ্রীমঙ্গল উপজেলায় সিন্দুরখাঁন ইউনিয়নে ২ হাজার সজনে গাছের চারা বিতরণ করা হচ্ছে। ওই ইউনিয়ন পরিষদের ‘আমার বাড়ি আমার খামার’ প্রকল্পের আওতায় বাড়ি বাড়ি সজনে চারা রোপণের জন্য শুক্রবার বিকালে ইউনিয়নবাসীর মধ্যে এই সজনে চারা বিতরণ করা হয়।

সিন্দুরখাঁন ইউনিয়নে চেয়ারম্যান ইয়াছিন আরাফাত রবিনের সভাপতিত্বে ইউনিয়ন পরিষদে চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন  উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরীর ও ইউনিয়ন পরিষদ সদস্যরা। 

সিন্দুরখাঁন ইউনিয়নে চেয়ারম্যান ইয়াছিন আরাফাত রবিন বলেন, আজ ২ হাজার সজনে চারা বিতরণ করে আমরা একটি স্বপ্ন পূরণের পথে যাত্রা করেছি। পর্যায় ক্রমে এক বছরের মধ্য ৫ হাজার সজনে চারা বিতরণ করা হবে। 

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, সজনে গাছের আবাদ বাড়ানোর জন্য এই উদ্যোগ নেয়া হয়েছে। দেশে এই প্রথম কোন ইউনিয়নে এক সাথে এতো সজনে গাছের চারা রোপণ করা হচ্ছে। এই গাছ গুলো যখন বড় হয়ে সজনে ধরতে শুরু করবে তখন এই ইউনিয়নের মানুষের পারিবারিক চাহিদা মিটিয়ে তারা বাড়তি সজনে বাজারে বিক্রি করতে পারবেন। এতে তারা যেমন আর্থিক ভাবে লাভবান হবেন, ঠিক তেমনে বাজারে সজনের চাহিদার মিটবে।

বিডি প্রতিদিন/আবু জাফর



এই পাতার আরো খবর