ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৬ ব্যবসায়ীকে জরিমানা
বোয়ালমারী প্রতিনিধি

ফরিদপুরের বোয়ালমারীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৬ ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বিভিন্ন পণ্যের দাম বেশি রাখায় ও তরমুজ কেজিতে বিক্রি করার অভিযোগে তাদের এই জরিমানা করা হয়। বৃহস্পতিবার (৫ মে) বিকাল থেকে রাত ৮টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতে এসব জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক।

আদালত সূত্রে জানা যায়, কেজিতে তরমুজ বিক্রি করার অপরাধে উপজেলার শেখর ইউনিয়নের সহস্রাইল বাজারের তরমুজ ব্যবসায়ী সিদ্দিক মিয়াকে এক হাজার টাকা, মা স্টোরকে ৫ হাজার টাকা, রবিউল স্টোরকে ৩ হাজার টাকা, রাকিব স্টোরকে ৫ হাজার টাকা এবং বোয়ালমারী পৌর বাজারের রাজিব স্টোরকে ৩ হাজার টাকা, জাবেদ বস্ত্রালয়কে পথচারী চলাচলের জায়গায় মালামাল রাখায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাংলাদেশ দন্ডবিধি ১৮৬০ এর ২৯১ ধারা, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারা এবং ৩০৪০ ধারায় এসব জরিমানা করা হয়।

সহকারী কমিশনার( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক বলেন, অনেক অসাধু ব্যবসায়ী সরকার কর্তৃক নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে পণ্য ও কেজিতে তরমুজ বিক্রি করছিল। এমন অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বিডি প্রতিদিন/আবু জাফর



এই পাতার আরো খবর