ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভোমরা স্থলবন্দরে পূর্ণদিবস কর্মবিরতি পালন
সাতক্ষীরা প্রতিনিধি

কাস্টমস লাইসেন্সের বিভিন্ন ধারা-উপধারা সংশোধনসহ বিভিন্ন দাবিতে সাতক্ষীরার ভোমরায় পূর্ণদিবস কর্মবিরতি পালিত হয়েছে। মঙ্গলবার সকাল থেকে এই কর্মবিরতি শুরু হয়। ফলে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রয়েছে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এই বন্দরটিতে। 

ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ খান জানান, ফেডারেশন অব বাংলাদেশ কাস্টমস সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের দেশব্যাপী ডাকা কর্মবিরতি আমরা পালন করছি। পরবর্তীতে কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী কর্মসূচি পালিত হবে। 

তিনি আরও জানান, কাস্টমসের কিছু কালো আইনের কারণে আমরা নিষ্পেষিত হচ্ছি। একটি লাইসেন্সের কোনো সমস্যা হলে বাকী দুটো পোর্টে আমদানি-রফতানির সুযোগ হারাচ্ছে ব্যবসায়ীরা। এছাড়া উত্তরাধিকার সূত্রে লাইসেন্স প্রাপ্তির ক্ষেত্রে বিভিন্ন জটিলতা তৈরি করছে কাস্টমস-এর জটিল ধারাগুলো। তাই আমরা চাচ্ছি, সরকার লাইসেন্স প্রাপ্তি ও ব্যবহারের জটিল ধারাগুলো তুলে দিক। 

ভোমরা শুল্ক স্টেশনের সহকারী কমিশনার আল আমিন জানান, ব্যবসায়ীরা আজকে কলম বিরতিতে রয়েছেন। তাই আমদানি-রফতানি বন্ধ রয়েছে। ভোমরা বন্দর সূত্রে জানা গেছে, প্রতিদিন সাড়ে তিনশ’ থেকে ৪শ’ পণ্যবাহী ট্রাক স্থলবন্দরে প্রবেশ করে ও বের হয়েছে।

বিডি প্রতিদিন/আবু জাফর



এই পাতার আরো খবর