ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কালিয়াকৈরে মহাসড়কের পথের কাঁটা অবৈধ অটোরিকশা
কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের কালিয়াকৈরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পথের কাঁটা এখন অটোরিকশা আর ইজিবাইক। মহাসড়কে থ্রি-হুইলার চলাচলে হাইকোর্ট ও সরকারের পক্ষ থেকে নিষেধাজ্ঞা থাকলেও আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে দাপিয়ে বেড়াচ্ছে এসব যান। এসব গাড়ি শুধু সড়কে চলাচলে অনেকের প্রাণ কেড়ে নিচ্ছে অনেক সময়। অজ্ঞাত কারণে হাইওয়ে পুলিশ এসব বন্ধের কোনো উদ্যোগ নিচ্ছেন না।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার খাড়াজোরা, কালিয়াকৈর বাইপাস, সুত্রাপুর, বোডঘরসহ বিভিন্ন এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের অবৈধ যান অটো রিকশা ও ইজিবাইক, সিএনজি  মহাসড়কে এখন পথের কাঁটা। মহাসড়কে অবৈধভাবে সিএনজি, অটোরিকশা, ইজিবাইক যাতায়াতের ফলে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটে। ঝুঁকিতে থাকে এসব সিএনজির যাত্রীরা। এছাড়াও এসব মহাসড়কে যাতায়াতকারী দ্রুতগামী বাস ও ট্রাক দুর্ঘটনায় পড়ে।

অটোরিকশা চালক সাইদুর রহমান জানান, এই মহাসড়কে প্রায় কয়েক হাজার অটো রিকশা, ইজিবাইক সিএনজি রয়েছে। এইসব গাড়ি থেকে মাসোহারা ও প্রতিদিন টাকা দিয়ে গাড়ি চালাতে হয়। টাকা না দিলে গাড়ি বন্ধ করে দেয়া হয়। তাই টাকা দিয়ে মহাসড়কে গাড়ি চালাতে হয়।

সিএনজি চালক রাসেদ হোসেন জানান, মাসোহারা টাকা না দিলে সিএনজি গ্যাস পাম্পে গ্যাস নিতে গেলেও গাড়ি আটকে দেওয়া হয়। তাই পুলিশকে ম্যানেজ করে চলতে হয়।

গোড়াই হাইওয়ে থানার ওসি আজিজুল হক জানান, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যেসব অটোরিকশা ও ইজিবাইক চলাচল করছে তাদের বিরুদ্ধে  প্রতিনিয়ত আইনি ব্যবস্থা গ্রহণ করছি। অটোরিকশা ও ইজিবাইক থেকে কোনো টাকা পয়সা নেওয়া হয় না।

 

বিডি প্রতিদিন/ফারজানা



এই পাতার আরো খবর