ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

তদন্ত ও অপরাধ দমন কর্মকাণ্ডের পর্যালোচনায়
শ্রেষ্ঠত্বের পুরস্কার পেল চুয়াডাঙ্গা জেলা পুলিশ
অনলাইন ডেস্ক
শ্রেষ্ঠত্বের পুরস্কার পেল চুয়াডাঙ্গা জেলা পুলিশ

তদন্ত ও অপরাধ দমন কর্মকাণ্ডের পর্যালোচনায় শ্রেষ্ঠত্বের পুরস্কার পেয়েছে খুলনা রেঞ্জের চুয়াডাঙ্গা জেলা পুলিশ। একই সাথে শ্রেষ্ঠ এসআই (নি.) হিসেবেও মনোনীত হয়েছেন চুয়াডাঙ্গার সদর থানার এসআই মো. আশিকুল ইসলাম। 

সোমবার খুলনা রেঞ্জ ডিআইজির কার্যালয়ে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় রেঞ্জের দশটি জেলার মধ্যে শ্রেষ্ঠ জেলা পুলিশে মনোনীত হয় চুয়াডাঙ্গা জেলা পুলিশ। সভায় সভাপতিত্ব করেন খুলনা রেঞ্জের ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন। ডিআইজি তার বক্তব্যে আইনশৃঙ্খলা রক্ষা ও অপরাধ দমনে দ্রুত প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ ও অপরাধ নিয়ন্ত্রণে রাখতে পুলিশ সুপারদের নির্দেশনা প্রদান করেন।

এছাড়াও প্রতিক্রিয়াশীল চক্রের কার্যকলাপ সম্পর্কে সজাগ থাকা এবং অসাম্প্রদায়িকতার চেতনা ধারণ করে দেশকে সামনের দিকে এগিয়ে নেওয়ার জন্য পুলিশের সকল অফিসার ও ফোর্সদের প্রতি আহ্বান জানান।

এরপর ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন শ্রেষ্ঠ জেলায় মনোনীত হওয়ায় চুয়াডাঙ্গা জেলার পুলিশ সুপার (এসপি) মো. জাহিদুল ইসলাম এবং সদর থানার এসআই (নি.) মো. আশিকুল ইসলামের হাতে শ্রেষ্ঠত্বের পুরস্কার তুলে দেন। পুরস্কার প্রাপ্তির পর পুলিশ সুপার জাহিদুল ইসলাম শ্রেষ্ঠ জেলার স্বীকৃতি পেয়ে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ, খুলনা রেঞ্জ ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন ও চুয়াডাঙ্গা জেলার সকল পদমর্যাদার অফিসার-ফোর্সদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। জেলার আইনশৃঙ্খলাসহ সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রাখতে চুয়াডাঙ্গা জেলাবাসীর সহযোগিতাও কামনা করেছেন তিনি।

মাসিক অপরাধ পর্যালোচনা সভায় উপস্থিত ছিলেন খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি একেএম নাহিদুল ইসলাম (অ্যাডমিন ও ফিন্যান্স), অতিরিক্ত ডিআইজি (অপারেশন্স এন্ড ক্রাইম) নজরুল ইসলাম। এছাড়াও খুলনা রেঞ্জ কার্যালয়সহ রেঞ্জের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও রেঞ্জের দশটি জেলার পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপার, ইনসার্ভিস ট্রেনিং সেন্টারসমূহের কমান্ড্যান্টরাও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পুলিশ সুপার জাহিদুল ইসলাম চুয়াডাঙ্গা জেলায় যোগদান করে চাঞ্চল্যকর মামলার রহস্য উদঘাটন, মাদক উদ্ধার, চোরাচালান প্রতিরোধ, ওয়ারেন্ট তামিল, মামলা নিষ্পত্তি, সিআইএমএস, করোনাকালীন অসহায়, দুস্থ, কর্মহীন মানুষের বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী ও ওষুধ পৌঁছানো, শীতার্তদের মাঝে শীতবস্ত্র প্রদান, এতিম শিশুদের ঈদের জামা উপহার, কন্যা সন্তান জন্মগ্রহণ করলেই পৌঁছে যাবে পুরস্কার, খাদ্য যাবে বাড়ি, ইভটিজিং, কিশোর গ্যাং, বাল্যবিবাহ প্রতিরোধসহ সামাজিক-মানবিক ও উৎসাহমূলক কার্যক্রমে প্রশংসনীয় ভূমিকা রেখে আসছেন। জেলা পুলিশের বিভিন্ন স্থাপনাগুলোতে উন্নয়নের ছোঁয়া দৃশ্যমান। ইতিপূর্বে মার্চ/২০২২ ও সেপ্টেম্বর/২০২১ মাসে শ্রেষ্ঠ জেলা এবং নভেম্বর/২০১৯ মাসের মাসিক কনফারেন্সেও জেলার আইনশৃঙ্খলাসহ সার্বিক পরিস্থিতিতে বিশেষ অবদান রাখায় খুলনা রেঞ্জের অন্য নয়টি জেলাকে টপকে শ্রেষ্ঠত্বের পুরস্কার লাভ করে চুয়াডাঙ্গা জেলা পুলিশ।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর