ঢাকা, রবিবার, ২১ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পটুয়াখালীর ৮ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে
পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালী জেলার ৮ ইউনিয়ন পরিষদে চলছে ভোটগ্রহণ। সকাল ৮টায় ভোট কেন্দ্রগুলোতে ঘণ্টা বাজিয়ে ভোটগ্রহণ শুরুর বিষয়ে জানান দেয়া হয়। বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। এবার সকল ইউনিয়নেই ইভিএম এর মাধ্যমে ভোট অনুষ্ঠিত হচ্ছে। 

পটুয়াখালী জেলা সিনিয়র নির্বাচন অফিসার খান আবি শাহানুর খান জানান, ৮টি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৩৭ জন, ২৯১ জন সদস্য ও ১০১ জন সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

৮টি ইউনিয়নের ৮২টি ভোটকেন্দ্রে ১ লাখ ৯ হাজার ৪৪৯ জন ভোটার ভোট দেবেন। এর মধ্যে পুরুষ ৫৫ হাজার ৯০৩ ও মহিলা ৫৩ হাজার ৩৪৬ জন।

এর মধ্যে সদর উপজেলার কালিকাপুর ইউনিয়নে ১২ হাজার ৬৪৩ জন, জৈনকাঠী ইউনিয়নে ১৫ হাজার ২৩৯ জন, ইটবাড়িয়া ইউনিয়নে ২০ হাজার ৫৮৪ জন, লাউকাঠি ইউনিয়নে ১৩ হাজার ৭২৯ জন ও মৌকরন ইউনিয়নে ১০ হাজার ৮৬৫ জন ভোটার এবং কলাপাড়ার লতাচাপলি ইউনিয়নে ১৭ হাজার ৯৮৭ জন, ধূলাসার ইউনিয়নে ১৪ হাজার ২৮৮ জন ও দশমিনার চরবোরহান ইউনিয়নে ৪ হাজার ১৬১ জন ভোটার রয়েছে।

এদিকে, নির্বাচনকে অবাধ সুষ্ঠু এবং গ্রহণযোগ্য করতে সকল ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে। র‍্যাব, পুলিশ, বিজিবি ও আনসার সদস্যরা কাজ করছেন। এ ছাড়া তিনটি ভোট কেন্দ্রের জন্য একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর