ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বাঘাইছড়ি পৌর নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর জয়
রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মো. জমির হোসেন ৭ হাজার ২৬০ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মো. রহমত উল্লাহ খাজা ভোট পেয়েছেন ২২৭১।

এর আগে শান্তিপূর্ণ পরিবেশে রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। প্রথমবারের ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটারধিকার প্রয়োগ করতে পেরে খুশি ভোটাররা। রোদ-বৃষ্টি উপেক্ষা করে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বাঙালি ভোটাররা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দিয়েছে নিজেদের পছন্দের প্রার্থীকে। রাঙামাটি বাঘাইছড়ি উপজেলা পৌরসভার এটি দ্বিতীয় নির্বাচন।

জানা গেছে, রাঙামাটি বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনে মেয়র পদে দু’জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. জমির হোসেন এবং স্বতন্ত্র প্রার্থী মো. রহমত উল্লাহ খাজা। এছাড়া সাধারণ কাউন্সিলর প্রার্থী হিসেবে ২৪ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিল পদে ৮ জনসহ মোট ৩২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাঘাইছড়ি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১১ হাজার ১৭১ জন। মোট ভোট কেন্দ্র ৯টি।

অন্যদিকে জেলার কাপ্তাই উপজেলার ১নং চন্দ্রঘোনা ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মো. আক্তার হোসেন মিলন জয়ী হয়েছেন। তিনি ৩ হাজার ৪১৫টি ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বিপ্লব মারমা পেয়েছেন ২০৬৬ ভোট।

এদিন চন্দ্রঘোনা ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে ভোট গ্রহণ চলে উৎসবমুখর। ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বাঙালিরা শান্তিপূর্ণ পরিবেশে ভোটারধিকার প্রয়োগ করেন। কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে ২ জন । চেয়ারম্যান পদে নির্বাচনে অংশগ্রহণ করেন আওয়ামী লীগ প্রার্থী আক্তার হোসেন মিলন। আর আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন স্বতন্ত্র প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান বিপ্লব মারমা। এছাড়া সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ২৮ জন অংশগ্রহণ করেন। 

বিডি প্রতিদিন/আবু জাফর



এই পাতার আরো খবর