ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নন্দীগ্রামে দলীয় পদ থেকে আওয়ামী লীগ নেতাকে অব্যাহতি
নিজস্ব প্রতিবেদক, বগুড়া
রেজাউল আশরাফ জিন্নাহ

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বগুড়ার নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের সদস্য রেজাউল আশরাফ জিন্নাহকে দলীয় পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। রবিবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের যৌথ বর্ধিত সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত গৃহীত হয়।

এর আগে, তাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করলে তার জবাব প্রদানে অস্বীকৃতি জানালে গঠনতন্ত্রের ৪৭ এর ৬ ও ৯ ধারা মোতাবেক তার বিরুদ্ধে এ ব্যবস্থা গ্রহণ করা হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনিছুর রহমানের সঞ্চালনায় যৌথ বর্ধিত সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রফিকুল ইসলাম রফিক, সরফুল হক উজ্জ্বল, সাবেক সাধারণ সম্পাদক শফিউল আলম ছবি, যুগ্ম-সাধারণ সম্পাদক মুকুল হোসেন, সাংগঠনিক সম্পাদক আনন্দ কুমার, মামুনুর রশিদ, দপ্তর সম্পাদক এফ ফারুক কামাল, আওয়ামী লীগ নেতা স্বপন চন্দ্র মহন্ত, অধ্যাপক মহসীন আলী, শামিম শেখ, পৌর আওয়ামী লীগের সভাপতি বকুল হোসেন, সাধারণ সম্পাদক শাহিরুল ইসলাম, বুড়ইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কালিপদ প্রামানিক, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোখলেছুর রহমান মিন্টু, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা গামা, ভাটরা ইউনিয়ন আওয়াসী লীগের সভাপতি মোরশেদুল বারী ও সাধারণ সম্পাদক মিজানুর রহমানসহ বিভিন্ন ইউনিয়নের নেতৃবৃন্দ।

জানা যায়, গত ৪ জুন নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের যৌথ বর্ধিত সভায় রেজাউল আশরাফ জিন্নাহর বিরুদ্ধে সর্বসম্মতিক্রমে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়। এমতাবস্থায় কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না এই মর্মে পত্রপ্রাপ্তির ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য নির্দেশ প্রদান করা হয়।

নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন রানা জানান, দুই ইউপি চেয়ারম্যান বক্তব্য শেষে জয়বাংলা শ্লোগান না দেওয়ায় প্রতিবাদ করেছি। উপজেলা চেয়ারম্যান জিন্নাহ ‘জয়বাংলা’ শ্লোগানের বিপক্ষে অবস্থান নেওয়ায় উপস্থিত দলীয় নেতৃবৃন্দ প্রতিবাদ করেছে। তাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়, তার জবাব প্রদানে অস্বীকৃতি জানালে যৌথ বর্ধিত সভার সিদ্ধান্তমতে গঠনতন্ত্রের ৪৭ এর ৬ ও ৯ ধারা মোতাবেক তার বিরুদ্ধে এ ব্যবস্থা গ্রহণ করা হয়।

উপজেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ জানান, আমার সঙ্গে যা করা হচ্ছে তা নোংরামি। কোনো শোকজের জবাব দেব না।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর