ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হাতকড়াসহ বিট অফিস থেকে যুবক নিখোঁজ
সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

টাঙ্গাইলের সখীপুরে বিট অফিসের ঘর থেকে হাতকড়াসহ মো. আবুবকর (৩৫) নামে এক যুবক নিখোঁজ হয়েছে। শুক্রবার দিবাগত রাতে উপজেলার কামারপাড়া এলাকা থেকে তাকে বনবিভাগের লোকজন আটক করে নিয়ে আসে। শনিবার সকালে তার স্ত্রী কালিদাস বিটে গিয়ে স্বামীকে না পেয়ে কান্নায় ভেঙে পড়েন। উপজেলার হতেয়া রেঞ্জের কালিদাস বিটের এক ঘর থেকে সে নিখোঁজ হয়।

স্থানীয় বন কর্মকর্তারা জানায়, আবুবকর হাতকড়াসহ পালিয়ে গেছে।

পারিবারিক সূত্রে জানা যায়, উপজেলার কামারপাড়া এলাকায় বনের জমিতে মো. বাচ্চু মিয়া তার দীর্ঘদিনের পুরাতন বাড়িতে একটি ঘর তুলছিল। সেই ঘর তোলা দেখতে যায় প্রতিবেশী মো. আবুবকর। সংবাদ পেয়ে ঘর তোলা বন্ধ করতে আসে স্থানীয় বন বিভাগের লোকজন। এ সময় ওই বাড়ির লোকজন পালিয়ে গেলে প্রতিবেশী আবুবকরকে হাতকড়া লাগিয়ে নিয়ে আসে বন বিভাগের লোকজন।

তাকে ছাড়াতে গিয়ে লাঞ্ছিত হয় বলে বন বিভাগের লোকজনের বিরুদ্ধে অভিযোগ তুলে বাচ্চুর স্ত্রী। এ ঘর তোলাকে কেন্দ্র করে স্থানীয় বন বিভাগের লোকজন প্রায় ২০ দিন আগে মো. বাচ্চু মিয়াকে ধরে নিয়ে যায় বলে ওই পরিবার ও স্থানীয়রা জানায়। পরে ওই রাতেই তাকে ছাড়িয়ে নিয়ে আসে এলাকাবাসী।

আবুবকরের স্ত্রী শাহিনা আক্তার বলেন, রাত তিনটার সময় আমার স্বামীকে হাতকড়া লাগিয়ে বন বিভাগের লোকজন তুলে নিয়ে যায়। সকালে আমার ভাসুরকে (স্বামীর বড় ভাই) সঙ্গে নিয়ে কালিদাস বিট অফিসে গেলে আমার স্বামীকে পাইনি। জিজ্ঞেস করলে তারা জানায়, তোমার স্বামী রাতে পালিয়ে গেছে। যে লোক ঘটনাস্থল থেকে দৌড় দিতে সাহস পাইলো না, সে বিট অফিসের ঘর থেকে কিভাবে পালিয়ে যায় আমি বুঝলাম না। আগামীকাল ঈদ, দুইটা মেয়ে আছে এখনো কোনো বাজার সদাই কর হয় নাই। মেয়্যা দুইটা কান্না করছে। এদিকে স্বামীকে খোঁজে পাইনা।

এ বিষয়ে কালিদাস বিট কর্মকর্তা মো. শাহআলমকে কয়েকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

হতেয়া রেঞ্জ কর্মকর্তা আব্দুল আহাদ বলেন, আমি ছুটিতে বাড়ি আছি। তবে শুনেছি, আটক করা আবুবকর রাতের বেলায় পালিয়ে গেছে। এখন তারা নিখোঁজের মিথ্যা অভিযোগ তুলতেছে।

সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রেজাউল করিম বলেন, এ বিষয়ে বন কর্মকর্তা বাদী হয়ে সখীপুর থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর