ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শিশু শিক্ষার্থীকে বলাৎকারের ঘটনায় মাদ্রাসা শিক্ষক গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ার শাজাহানপুরে হাফিজিয়া মাদ্রাসার এক শিশু শিক্ষার্থীকে (১০) একাধিকবার বলাৎকারের ঘটনায় মাদ্রাসার শিক্ষক হাফেজ সোহেল আকন্দকে (২২) গ্রেফতার করেছে পুলিশ। তিনি বগুড়া সদর উপজেলার নারুলী দক্ষিণপাড়া গ্রামের হাফিজার আকন্দের ছেলে। বৃহস্পতিবার দুপুরে গ্রেফতারকৃত আসামিকে আদালতের মাধ্যমে জেল-হাজতে পাঠিয়েছে পুলিশ।

জানা গেছে, বগুড়ার গাবতলী উপজেলার নশিপুর কদমতলী আকন্দপাড়া গ্রামের এক ব্যক্তি তার দুই শিশুপুত্রের লেখাপড়ার সুবিধার্থে শাজাহানপুর উপজেলার মাদলা হেলেঞ্চাপাড়া গ্রামে বাসা ভাড়া নিয়ে স্ত্রী-সন্তানসহ বসবাস করেন। স্থানীয় একটি প্লাস্টিক কারখানায় মিস্ত্রির কাজ করেন। তার ১০ ও ৮ বছর বয়সী দুই শিশুপুত্রকে হেলেঞ্চাপাড়া শহীদ শাহ ছলিমুদ্দিন রহমানিয়া দারুল উলুম কওমী হাফিজিয়া মাদ্রাসায় ভর্তি করেন। গত শুক্রবার (২২ জুলাই) দিবাগত রাত ১টার দিকে মাদ্রাসার হুজুর হাফেজ সোহেল আকন্দ ঘুমন্ত শিশুকে ডেকে তুলে তার বিছানায় নিয়ে গিয়ে জোরপূর্বক বলাৎকার করেন। 

এ সময় শিশুটি চিৎকার করার চেষ্টা করলে হুজুর তার মুখ চেপে ধরে এবং এই ঘটনা কাউকে না বলতে ভয়ভীতি দেখায়। পরের দিন শনিবার শিশুটির বাবা মাদ্রাসায় গিয়ে দেখেন তার শিশুপুত্র প্রচণ্ড জ্বরে ভুগছে। ক্রমেই জ্বর বৃদ্ধি পেলে তাকে বাসায় নিয়ে আসেন। জ্বর ভাল হলে মঙ্গলবার (২৬ জুলাই) সন্ধ্যার দিকে শিশুটির মা তাকে মাদ্রাসায় যেতে বললে শিশুটি ওই মাদ্রাসায় পড়বে না বলে জানায়। কারণ জানতে চাইলে শিশুটি ঘটনা খুলে বলে। এছাড়াও একাধিক দিন বলাৎকার করেছে বলে জানায় শিশুটি। কিন্তু ভয়ভীতির কারণে কাউকে কিছু বলেনি। এ ঘটনায় শিশুটির বাবা বাদি হয়ে থানায় মামলা দায়ের করেন।

শাজাহানপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুর রউফ জানান, গ্রেফতারকৃত আসামি হাফেজ সোহেল আকন্দ প্রাথমিক জিজ্ঞাসাবাদে একাধিকবার বলাৎকারের কথা স্বীকার করেছেন। বলাৎকারের শিকার শিশুটিকে ডাক্তারি পরীক্ষার জন্য হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়েছে। গ্রেফতারকৃত আসামিকে আদালতের মাধ্যমে জেল-হাজতে পাঠানো হয়েছে।

বিডি প্রতিদিন/আবু জাফর



এই পাতার আরো খবর