ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নেত্রকোনায় কর্মজীবী মায়েদের স্বাস্থ্য সেবা প্রদান
নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় কর্মজীবী মায়েদের স্বাস্থ্যসেবা দেয়া হয়েছে। পৌরসভার ৯টি ওয়ার্ডের ১৩০০ জন নারীকে ভাতা সহায়তা ও স্বাস্থ্যসেবার হেলথ ক্যাম্পের উদ্বোধন করেছেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

মঙ্গলবার দিনব্যাপী শহরের মোক্তারপাড়া আঞ্জুমান আদর্শ সরকারি উচ্চ বিদ্যালয়ে হেলথ ক্যাম্পের আয়োজন করে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর। বাল্যবিবাহ রোধ করতে কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা কর্মসূচির আওতায় প্রথম দিনে ৫টি ওয়ার্ডের সুবিধাভোগীরা এই সেবা নেন। সিভিল সার্জন অফিসের একটি চিকিৎসক টিম এই সেবার আওতায় নারী ও শিশুদেরকে সেবাসহ স্বাস্থ্যসামগ্রী বিতরণ করা হয়। সেইসাথে স্যালাইন, বিস্কুট, গুঁড়া দুধ দেয়া হয়েছে। এছাড়াও দুই বাচ্চার মায়েরা প্রতি মাসে ৮০০ টাকা করে ভাতা পাবেন তিন বছর ধরে।

উদ্বোধনী দিনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মনির হোসেনের সভাপতিত্বে বক্তব্য দেন উদ্বোধক জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আলাল উদ্দিন, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মাজাহারুল হক চৌধুরী, সদর সার্কেল মোরশেদা খাতুন, ডেপুটি সিভিল সার্জন ডা. অভিজিৎ লৌহ ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নাজনীন সুলতানা প্রমুখ। 

বিডি প্রতিদিন/ফারজানা 



এই পাতার আরো খবর