ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বগুড়ায় বাম গণতান্ত্রিক জোটের মিছিল ও সমাবেশ
নিজস্ব প্রতিবেদক, বগুড়া

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি প্রত্যাহারের দাবিতে বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বগুড়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় বাম গণতান্ত্রিক জোট জেলা শাখা শহরের সাতমাথায় বিক্ষোভ মিছিল শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে চত্বরে অবস্থান কর্মসূচি পালন করা করে।

এতে সভাপতিত্ব করেন বাম গণতান্ত্রিক জোট জেলার সমন্বয়ক ও বাসদ জেলার আহ্বায়ক কমরেড অ্যাডভোকেট সাইফুল ইসলাম পল্টু। 

সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি বগুড়া জেলার সভাপতি কমরেড জিন্নাতুল ইসলাম জিন্নাহ্, সাধারণ সম্পাদক কমরেড আমিনুল ফরিদ, বাসদ নেতা অ্যাডভোকেট দিলরুবা নূরী, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট জেলার সভাপতি কমরেড সাইফুজ্জামান টুটুল, সদস্য মাসুদ পারভেজ, সিপিবি জেলার সম্পাদক মন্ডলীর সদস্য সন্তোষ কুমার পাল, সিপিবি নেতা সাজেদুর রহমান ঝিলাম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলার সভাপতি ধনঞ্জয় বর্মণ, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জেলার সভাপতি সাব্বির আহম্মেদ প্রমুখ।

সমাবেশে কমরেড অ্যাডভোকেট সাইফুল ইসলাম পল্টু বলেন, আন্তর্জাতিক বাজারের সঙ্গে দামের সামঞ্জস্য রাখার কথা বলে ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রলের দাম বাড়ানো হল অথচ আন্তর্জাতিক বাজারে দাম কমলেও আমাদের দেশে দাম কমে না।

এই সরকার গত ২০২১ সালের নভেম্বর মাসেই ডিজেল লিটার প্রতি ১৫ টাকা, গত জুন মাসে গ্যাসের দাম এবং এ মাসে ইউরিয়া সারের কেজি প্রতি ৬ টাকা বৃদ্ধি করেছে। এইবার তারা বিইআরসির গণশুনানি না করে ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রলের দাম বাড়ালো। সরকারের এই সিদ্ধান্তে জনজীবনে ব্যাপক প্রভাব ফেলেছে। 

বিডি প্রতিদিন/আবু জাফর



এই পাতার আরো খবর