ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

প্রক্সি পরীক্ষা ও নিয়োগ প্রতারক চক্রের সদস্য মাহবুব গ্রেফতার
শেরপুর প্রতিনিধি
মাহবুব

সরকারি চাকরির প্রক্সি পরীক্ষা, বীর মুক্তিযোদ্ধদের ভুয়া আত্মীয় বানিয়ে কোটার সুবিধা নেওয়া ও নিয়োগ জালিয়াতি চক্রের হোতা শেরপুর শ্রীবরদীর মাহবুবকে গ্রেফতার করেছে ময়মনসিংহ মডেল থানা পুলিশ। গত ৬ আগষ্ট বাংলাদেশ রেলওয়ের সহকারি স্টেশন মাস্টার নিয়োগ পরীক্ষায় প্রক্সি দেয়ার সময় ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের একটি কেন্দ্র থেকে মাহবুবকে গ্রেফতার করা হয়। 

মামলা হয়েছে এবং মাহবুব বর্তমানে কারাগারে রয়েছেন। মামলার অপর অভিযুক্ত চাকরি প্রার্থী আহসান উল্লাহর (রোল নং ২৬০৮৯৪২৭) পরীক্ষায় প্রক্সি দিচ্ছিলেন মাহবুব। এর আগে ২০১৯ সালের ৮ নভেম্বর ঢাকায় ওয়ালেস অপারেট নিয়োগ পরীক্ষায় ধরা পড়েন ওই মাহবুব। পরীক্ষা কেন্দ্রের দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ মোরশেদ মাহবুবকে হাতে নাতে আটক করে ২০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন (মামলা নং ১৬/১৯)। 

আরও পড়ুন- প্রক্সি পরীক্ষা ও নিয়োগ প্রতারক কে এই মাহবুব

ইতিমধ্যে মাহবুব সিলেট, সুনামগঞ্জ ও টাঙ্গাইলেও একাধিকবার প্রক্সি পরীক্ষা দিতে গিয়ে অন্তত ৮ বার ধরা পড়েছেন। মাহবুব ধরা পড়ার পর ময়মনসিংহ মডেল থানা পুলিশ বলেছে, মাহবুবকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করে পুরো চক্রের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এদিকে স্থানীয়রা বলেছেন, মাহবুব বারবার ধরা পড়লেও আইনের ফাঁকে আবার বের হয়ে শত শত মানুষের সর্বনাশ করছে এবং প্রকৃত মেধাবিরা বঞ্চিত হচ্ছে। 

স্থানীদের সচেতন মহলের দাবী, মাহবুবকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করে পুরো চক্রকে আইনের আওতায় আনা উচিত। মাহবুব চক্রের সাথে একই উপজেলার মনির নামও আসছে ভুক্তভোগীদের মধ্য থেকে। এই চক্র চাকরি নামক সোনার হরিণের লোভ দেখিয়েছেন শতাধিক চাকুরি প্রত্যাশীদের এবং লাখ লাখ টাকা দিয়ে চাকুরির অপেক্ষায় আছেন আরও অন্তত ৭০ জন যুবক। এই চক্র দীর্ঘদিন থেকে সরকারী প্রাথমিক শিক্ষক, স্বাস্থ্য বিভাগ, রেলওয়ে, কাষ্টমস, ডাকঘর, কৃষি বিভাগসহ সরকারি নানা দপ্তরের চাকরি হাতিয়ে নেন।  

এবিষয়ে ময়মনসিংহ মডেল কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহ কামাল আকন্দ পিপিএম (বার) জানায়, আগামী সপ্তাহের মধ্যে মাহবুবকে রিমান্ডে নেয়ার জন্য আদালতে আবেদন করা হবে। রিমান্ড মঞ্জুর হলে মাহবুবকে জিজ্ঞাসাবাদে ওই চক্রের সাথে আর কে কে জড়িত তা জানা যাবে।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর