ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ইমিগ্রেশন সিল জাল করে ভারতে প্রবেশের চেষ্টা, দুই যুবক আটক
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
আটক দুই যুবক

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের সিল জাল করে ভারতে প্রবেশে চেষ্টার অপরাধে দুই যুবককে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ। শনিবার সন্ধ্যায় তাদের আটক করা হয়। পরে রাত ১১টার দিক তাদের সিল জালিয়াতির অভিযোগে গ্রেফতার দেখিয়ে আখাউড়া থানায় সোপর্দ করা হয়।

আটক ব্যক্তিরা হলেন-যশোরের কেশবপুর উপজেলার বেগমপুর গ্রামের ধোনাই মোল্লার ছেলে মো. জাহাঙ্গীর আলম (৩৫) ও একই জেলার মনিরামপুর উপজেলার খোজালিপুর গ্রামের জমসেদ আলী দফাদারের ছেলে মো. শরিফুল ইসলাম (৩০)।

আখাউড়া ইমিগ্রেশন সূত্রে জানা গেছে, আটক দুই যুবক শনিবার বিকালে ইমিগ্রেশন চেকপোস্টের শূন্য রেখায় দুই দেশের ফ্লাগ ডাউন শেষ হওয়ার পর চেকপোস্টের বহির্গমনের গেট পার হয়ে আগরতলা স্থলবন্দরে প্রবেশ করে। আগরতলা ইমিগ্রেশন পুলিশ পাসপোর্টের সিল দেখে সন্দেহ হওয়ায় তাদের আখাউড়া চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে ফেরত পাঠায়। এ সময় তাদের পাসপোর্টে দেওয়া আখাউড়া ইমিগ্রেশনের সিলটি জাল থাকায় ইমিগ্রেশন পুলিশ তাদের আটক করে।

সূত্র আরও জানায়, ওই দুই যুবক চলতি বছরের ২৬ জুলাই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে ইন্দোনেশিয়ায় যাওয়ার চেষ্টা করেন। এ সময় ইমিগ্রেশন কর্তৃপক্ষ সন্দেহভাজন ভ্রমণকারী হিসেবে তাদের পাসপোর্ট অফলোড সিল দিয়ে দেশত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করেন। পরে তারা কৌশলে ভারতের ভিসা নিয়ে আখাউড়ার দালাল চক্রের মাধ্যমে ভারতে প্রবেশ করে। দালাল চক্র পাসপোর্টে সিল ও ভারতে প্রবেশে কাজের কথা বলে ওই দুজনের কাছে ৩০ হাজার টাকা এবং ২০০ ডলার দাবি করেন। তাদের কথামতো দালাল চক্রকে টাকা ও ডলার পরিশোধ করেন তারা। 

আখাউড়া চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ স্বপন চন্দ্র দাস জানান, আটক দুই যুবক আখাউড়া ইমিগ্রেশনের সিল জাল করে ভারতে প্রবেশ করে। পাসপোর্টের সিল দেখে আগরতলা ইমিগ্রেশন পুলিশের সন্দেহ হওয়ায় তাদের ফেরত পাঠিয়ে দেয়। পরে যাচাই-বাছাই করে সিলটি জাল বলে নিশ্চিত হই। তাদের বিরুদ্ধে পাসপোর্ট জালিয়াতি আইনে মামলা দিয়ে আখাউড়া থানায় হস্তান্তর করেছি।

আখাউড়া থানার ওসি (তদন্ত) সঞ্জয় কুমার সরকার বলেন, একটি প্রতারক চক্রের মাধ্যমে দুই যুবক তাদের পাসপোর্টে আখাউড়া ইমিগ্রেশন পুলিশের সিল নকল করে আইনশৃঙ্খলা বাহিনীর অগোচরে ভারতের আগরতলা ইমিগ্রেশন চলে যায়। পরে আখাউড়া ইমিগ্রেশন পুলিশ তাদের আটক করে পাসপোর্ট জালিয়াতিসহ জাল জালিয়াতির ধারায় মামলা দিয়ে থানায় সোপর্দ করেছে। যে প্রতারক চক্র তাদের এখানে এনেছে, পুলিশ তাদের শনাক্ত করার জন্য অনুসন্ধান করছে। এ চক্রের হোতাদের আটকে অভিযান চলছে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর