ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নির্বাচনে বিধি-বিধানের বাইরে কিছু করার চেষ্টা করলে ছাড় নয়: রাজবাড়ী পুলিশ সুপার
অনলাইন ডেস্ক
রাজবাড়ী পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান

আসন্ন ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচনকে ঘিরে রাজবাড়ীতে জমে উঠেছে নির্বাচনী প্রচারণা। মাঠ চষে বেড়াচ্ছেন চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত নারী সদস্যরা। নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিয়ে অভিযোগ-পাল্টা অভিযোগ তুলেছেন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। একাধিক অভিযোগ জমা পড়েছে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকতার দফতরে। সুষ্ঠু ভোট গ্রহণ নিয়ে সংশয় প্রকাশ করেছেন চেয়ারম্যানসহ সাধারণ সদস্যরা। নির্বাচনে পুলিশের ভূমিকা কী থাকবে সেই প্রশ্ন করেছেন অনেক প্রার্থীরা।

নির্বাচনের সার্বিক বিষয় নিয়ে সোমবার দুপুরে কথা হয় রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামানের সাথে। তিনি বাংলাদেশ প্রতিদিনকে বলেন, নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ। আমরা রাজবাড়ীর একাধিক পৌরসভা নির্বাচন, ইউনিয়ন পরিষদ নির্বাচন শেষ করেছি। মানুষ আমাদের কর্মকাণ্ড দেখেছে। সাধারণ মানুষ পুলিশের কর্মকাণ্ডে খুশি হয়েছেন। এই নির্বাচনে মাত্র ৫৯৮ জন জনপ্রতিনিধি ভোটার হিসেবে ভোট প্রদান করবেন। আমরা নির্বাচন কমিশনের অধীনে কাজ করব। নির্বাচনের ক্ষেত্রে যে বিধিবদ্ধ আইন আছে। সেগুলোর কোনও ব্যত্যয় হবে না। আইনের বাইরে গিয়ে, বিধি-বিধানের বাইরে গিয়ে যদি কেউ কিছু করার চেষ্টা করে আমরা কিন্তু ছাড় দিব না। প্রতিটি উপজেলার পরিষদ হলরুমে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

খারাপ কোনও চিন্তা থাকলে মাথা থেকে ঝেড়ে ফেলার অনুরোধ করেন জেলা পুলিশের এই কর্মকর্তা। তিনি বলেন, আমরা নির্বাচন সংক্রান্ত সকল বিষয় নজরদারিতে রেখেছি।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শফিকুল মোরশেদ আরুজ তালগাছ, পাংশা পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি স্বতন্ত্র প্রার্থী দীপক কুন্ডু মোটরসাইকেল এবং ইমামুজ্জামান চৌধুরী আনারস প্রতীক নিয়ে ব্যাপক প্রচার চালাচ্ছেন।

রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, সাধারণ সদস্য পদে ১৮ জন, সংরক্ষিত মহিলা ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিডি প্রতিদিন/কালাম



এই পাতার আরো খবর