ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

বাগেরহাটে হাজার কেজি সরকারি চালসহ গ্রাম পুলিশ ও দোকানি গ্রেফতার
বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের শরণখোলায় আরাফাত স্টোর নামের একটি দোকান থেকে ১ হাজার কেজি সরকারি চালসহ গ্রাম পুলিশ নজরুল ইসলাম স্বপন ও দোকান মালিক মো. কামাল হোসেনকে গ্রেফতার করা হয়েছে।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুর ই আলম সিদ্দিকী জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকালে উপজেলার ধানসাগর ইউনিয়নের আমড়াগাছিয়া বাজারে ভ্রম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এ সময় আরাফাত স্টোরে ২০ বস্তা ভর্তি ১ টন সরকারি চাল জব্দ করা হয়। চাল মজুদ করার অভিযোগে ধানসাগর ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের গ্রাম পুলিশ নজরুল ইসলাম স্বপন ও আরাফাত স্টোরের মালিক মো. কামাল হোসেনকে গ্রেফতার করা হয়।

আরাফাত স্টোরের মালিক মো. কামাল হোসেন ওই চাল গ্রাম পুলিশ নজরুল ইসলাম স্বপনের কাছ থেকে কিনেছেন বলে স্বীকার করেছেন। তাদের বিরুদ্ধে সরকারি চাল আত্মসাতের অভিযোগে উপজেলা সহকারি মৎস্য কর্মকর্তা শেখ সিরাজুল হক বাদী হয়ে শরণখোলা থানায় মামলা দায়ের করেছেন।

অভিযুক্ত গ্রাম পুলিশ নজরুল ইসলাম স্বপন জানান, তিনি বিভিন্ন সময় জেলে, ভিজিএফ, ভিজিডিসহ বিভিন্ন উপকারভোগীদের কাছ থেকে চাল কিনে মজুদ করে আরাফত স্টোরের মালিকের কাছে বিক্রি করেন। তিনি ছাড়াও অনেকে এই ব্যবসা করেন বলেও দাবি করেন।

ধানসাগর ইউপি চেয়ারম্যান মো. মাইনুল ইসলাম টিপু জানান, চাল দেওয়ার পরে উপকারভোগীরা অনেক সময় স্থানীয়দের কাছে বিক্রি করে দেয়। গ্রাম পুলিশ সেভাবেই হয়তো চাল কিনে মজুদ করে ওই দোকানে বিক্রি করেছে। চাল ইউনিয়ন পরিষদ থেকে পাচার করা হয়নি। চালের সাথে ইউনিয়ন পরিষদের কোনো প্রকার সম্পৃক্ততা নেই।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকরাম হোসেন জানান, সরকারি ১  টন চাল উদ্ধার ও অবৈধ মজুতের অপরাধে উপজেলা সহকারি মৎস্য কর্মকর্তা শেখ সিরাজুল হক বাদী হয়ে শরণখোলা থানায় মামলা করেছেন। গ্রেফতারকৃত গ্রাম পুলিশ নজরুল ইসলাম স্বপন ও দোকান মালিক মো. কামাল হোসেনকে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছিল।

বিডিপ্রতিদিন/কবিরুল 



এই পাতার আরো খবর