ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বরিশালে চরমোনাইর তিন দিনব্যাপী মাহফিল শুরু আগামীকাল
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালের চরমোনাই দরবার শরীফের তিন দিনব্যাপী বার্ষিক মাহফিল আগামীকাল শুক্রবার শুরু হচ্ছে। বাদ জুমা চরমোনাই পীর মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম উদ্বোধনী বয়ানের মাধ্যমে মাহফিলের আনুষ্ঠানিক সূচনা করবেন। মাহফিলে মূল সাতটি বয়ান করবেন যথাক্রমে পীর সাহেব চরমোনাই ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম ও ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম। এছাড়া মাহফিলের তিন দিন ধারাবাহিকভাবে দেশ ও বিদেশের বরেণ্য ওলামায়ে কেরামগণ নসিহত করবেন।

বৃহস্পতিবার মাহফিলের মিডিয়া উপ-কমিটির সদস্য কে এম শরীয়াতুল্লাহ প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইতিমধ্যে মাহফিলের সকল প্রস্তুতি কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করা হয়েছে। বিদায়ী সপ্তাহের শুরুতে সারা দেশ থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা মাহফিল ময়দানে আসতে শুরু করে। আনুষ্ঠানিক মাহফিল শুক্রবার শুরু হলেও একদিন আগে বৃহস্পতিবার সকালে দুটি মাঠ কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়।

মাহফিলের শৃঙ্খলা রক্ষায় আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি বাংলাদেশ মুজাহিদ কমিটির তত্ত্বাবধানে সহস্রাধিক স্বেচ্ছাসেবক নিয়ে গঠিত এক বিশাল বাহিনী চলতি মাসের মাঝামাঝি সময়ে চরমোনাই পৌঁছায়। মাহফিলে আগত মুসল্লিদের চিকিৎসার জন্য অভিজ্ঞ একটি চিকিৎসক দল মাহফিল প্রাঙ্গনে দায়িত্বে আছেন। সার্বক্ষণিক তিনটি অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে। আগামী সোমবার সকাল ৮ টায় আখেরি মোনাজাতের মাধ্যমে এবারের তিন দিনব্যাপী মাহফিল সমাপ্ত হবে।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর