ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ব্রাহ্মণবাড়িয়ায় ‘অন্নদা উৎসব’, বসছে ৬০ বছরের শিক্ষার্থীদের মিলনমেলা
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
সংবাদ সম্মেলনে অনুষ্ঠানের বিস্তারিত তথ্য তুলে ধরা হয়

১৯৫৪ থেকে ২০১৪। ৬০ বছরের এই সময়ের শিক্ষার্থীদের মিলনমেলা বসছে ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহী ও প্রাচীন বিদ্যাপীঠ ‘অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়’এ। অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন দুই সহস্রাধিক শিক্ষার্থী। সংগীত পরিবেশন করবে জনপ্রিয় ব্যান্ড দল ‘ভয়েস অব মাইলস’।

শুক্রবার সকালে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরা হয়। অন্নদা উৎসবের আহ্বায়ক ডা. মো. আবু সাঈদ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আগামী ২৫ ডিসেম্বর প্রাক্তন শিক্ষার্থীদের অংশগ্রহনে ‘অন্নদা উৎসব-২০২২’ নামে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এই বিদ্যালয় থেকে এসএসসি পাস করেছেন বা বিদ্যালয়ে কোনো এক শ্রেণিতে একদিনের জন্য হলেও অধ্যয়ন করেছেন; এমন শিক্ষার্থীরা অনুষ্ঠানে অংশ নেবেন। দীর্ঘ কয়েক মাস প্রচেষ্টা শেষে ১৯৫৪ সালের একজন শিক্ষার্থীর খোঁজে পাওয়া যায়। এই অবস্থায় ১৯৫৪ থেকে ২০১৪ সাল পর্যন্ত এসএসসি পাস করা শিক্ষার্থীরা এই অন্নদা উৎসবে অংশ নিচ্ছেন।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, অন্নদা উৎসব সফলভাবে সম্পন্ন করার জন্য বিদ্যালয় কর্তৃপক্ষ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, ট্রাফিক পুলিশসহ সংশ্লিষ্ট সকল দপ্তরের অনুমতি নেওয়া হয়েছে। সার্বিক নিরাপত্তা প্রদানের জন্য পুলিশ প্রশাসনকে অনুরোধ জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে অনুষ্ঠানসূচির বিস্তারিত তুলে ধরা হয়। অন্নদা উৎসবকে তিনটি ধাপে বিভক্ত করা হয়েছে। প্রথমধাপে শোভাযাত্রা সকাল ৯ টায়। অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন থেকে শিক্ষার্থীরা শোভাযাত্রায় অংশ নেবেন। বিদ্যালয় থেকে টেংকেরপাড়, পুরাতন জেল রোড-কুমারশীল মোড়-হাসপাতাল রোড-পুরাতন কাচারী পুকুর পাড়- হালদারপাড়া অতিক্রম করে পুনরায় বিদ্যালয়ে এসে মিলিত হবেন।

উৎসবের দ্বিতীয় ধাপ সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা ৭.৩০ পর্যন্ত বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় অংশের মধ্যে স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, মধ্যাহ্ন ভোজ, স্বাগত ভাষণ, সম্মাননা ও কেক কাটা, অন্নদিয়ানদের সাংস্কৃতিক পর্ব, তারুণ্যের ব্যান্ড ওয়ারলেস মোড়ের গান পরিবেশনা ও রাফল ড্র অনুষ্ঠিত হবে। তৃতীয় অংশ অন্নদা বোর্ডিং মাঠে অনুষ্ঠিত হবে। সন্ধ্যা ৭.৩০টা থেকে রাত ৯.৩০পর্যন্ত জনপ্রিয় ব্যান্ড ভয়েস অব মাইলস (শাহিন আহমেদ ও তার দল) এর কনর্সাট অনুষ্ঠিত হবে।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর